সকল সিমের প্রমোশনাল ম্যাসেজ বন্ধ করুন

সকল সিমের প্রমোশনাল ম্যাসেজ বন্ধ করুন | টেলিকম কোম্পানির সিমের হরেক ধরনের বিরক্তিকর প্রমোশনাল ম্যাসেজ বন্ধ করতে একটি উপায় জানিয়েছে বিটিআরসি। মোবাইল

সকল সিমের প্রমোশনাল ম্যাসেজ বন্ধ করুন| টেলিকম কোম্পানির সিমের হরেক ধরনের বিরক্তিকর প্রমোশনাল ম্যাসেজ বন্ধ করতে একটি উপায় জানিয়েছে বিটিআরসি। মোবাইল ফোনে অপারেটরদের প্রমোশনাল এসএমএস না পেতে চাইলে ডু নট ডিস্টার্ব বা ডিএনডি সেবার কথা জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

মোবাইল অপারেটরগুলো গ্রাহকদের নতুন নতুন প্যাকেজ ও সেবা সম্পর্কে জানাতে খুদে বার্তা পাঠিয়ে থাকে। ঘন ঘন এমন বার্তায় বিরক্তিতে পড়েন অনেকেই। তবে এবার এ ধরনের বার্তা বন্ধ করতে একটি উপায় জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। শনিবার (২৪ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ ধরনের খুদে বার্তা বন্ধের উপায় জানায় বিটিআরসি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, খুদে বার্তা বন্ধ করতে “ডু নট ডিস্টার্ব বা ডিএনডি” সেবা চালু হয়েছে। প্রচারমূলক খুদে বার্তা না পেতে চাইলে ইউএসডিডি কোড ডায়াল করে চালু করা যাবে এ সেবা। বিজ্ঞপ্তিটির প্রিন্ট ভার্সন দেখুন এখানে...

বিটিআরসি আরও জানায়, মোবাইল অপারেটরদের নিত্যনতুন সেবা সম্পর্কে জানতে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা সহায়ক ভূমিকা পালন করে। তবে ক্ষেত্রবিশেষে গ্রাহকদের কাছে এ ধরনের খুদে বার্তা প্রাপ্তি বিরক্তিকর বলে প্রতীয়মান হয়।

কিভাবে প্রমোশনাল ম্যাসেজ বন্ধ করবো

মোবাইল প্রমোশনাল এসএমএস না পেতে চাইলে নিম্নলিখিত USSD কোড ডায়াল করে চালু করুন Do Not Disturb (DND) সেবা। গ্রামীনফোনের জন্য ডায়াল করুন *১২১*১১০১#, বাংলালিংকের জন্য ডায়াল করুন *১২১*৮*৬#, রবি ও এয়ারটেলের জন্য *৭# ডায়াল করুন।
  • গ্রামীণফোন: *১২১*১১০১#,
  • বাংলালিংক: *১২১*৮*৬#,
  • রবি ও এয়ারটেল: *৭#
এই কোডগুলো ডায়াল করলে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা(প্রমোশনাল ম্যাসেজ) বন্ধ হয়ে যাবে।

Post a Comment

© QnABangla. All rights reserved. Premium By Raushan Design