NU 2nd Merit Migration And Quota Merit List

NU 2nd Merit Migration And Quota Merit List | জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) অনার্স ভর্তি কার্যক্রমে ২য়
Photo: QnA Bangla

NU 2nd Merit Migration And Quota Merit List | জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) অনার্স ভর্তি কার্যক্রমে ২য় মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন ও কোটার মেধা তালিকা ০৫ অক্টোবর ২০২১ তারিখ বিকাল ৪টায় প্রকাশ করা হবে।

SMS এর মাধ্যমে ফলাফল দেখতে: NU ATHN ROLL No. টাইপ করে 16222 নাম্বারে send করতে হবে। (বিকাল ৪টা থেকে) এবং Online এর মাধ্যমে ফলাফল দেখতে: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) login করে দেখতে পারবেন। (রাত ৯টা থেকে পাওয়া যাবে।)

উল্লেখ্য যে, কোটার তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ১০ অক্টোবর ২০২১ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে।

কোটায় মেধা তালিকা ও মাইগ্রেশান রেজাল্ট সংক্রান্ত

  • আগামী ০৫ অক্টোবর ২০২১ তারিখ বিকাল ৪ ঘটিকায় কোটায় মেধা তালিকা প্রকাশ করা হবে।
  • SMS এর মাধ্যমে ফলাফল জানতে:
    NU ATHN ROLL No. টাইপ করে 16222 নম্বরে Send করতে হবে।
  • Online এর মাধ্যমে ফলাফল জানতে:
    জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে। তাই ৫ তারিখ রাত ৯টার পর অনলাইনে চেক করুন।
  • কোটায় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ করতে হবে ০৫/১০/২০২১ থেকে ১১/১০/২০২১ তারিখের মধ্যে

2nd Merit Migration And Quota Merit List Notice

২য় মেধা তালিকার মাইগ্রেশনের রেজাল্ট ৫ অক্টোবর এবং অনার্স (প্রফেশনাল) ১ম মেধা তালিকা ৭ অক্টোবর প্রকাশ হবে।


2nd Merit Migration

২০২০-২০২১ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির কোটার মেধা তালিকার ভর্তি কার্যক্রম নিম্নোক্ত সময়সূচি অনুসারে সম্পন্ন করতে হবে।

২য় মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে যাদের বিষয় পরিবর্তন হবে তাদের পরিবর্তিত বিষয়ের ভর্তি ফরম অনলাইন থেকে ডাউনলোড করে এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের তারিখ: ০৫/১০/২০২১ থেকে ১১/১০/২০২১

উল্লেখ্য যে, কোন শিক্ষার্থীর বিষয় পরিবর্তন হলে তার পূর্বের ভর্তি বাতিল হয়ে যাবে এবং পরিবর্তিত বিষয়ে তার ভর্তি নিশ্চিত হবে। তবে কোন শিক্ষার্থীর বিষয় পরিবর্তন না হলে তার পূর্বের বিষয়ে ভর্তি বহাল থাকবে।
ক) বিষয় পরিবর্তনের ভর্তি ফরম সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চায়ন করতে হবে না।
খ) বিষয় পরিবর্তনের ক্ষেত্রে শিক্ষার্থীকে কোন ফি প্রদান করতে হবে না।

কোটায় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের করণীয়

কোটায় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের তারিখ: ০৫/১০/২০২১ থেকে ১১/১০/২০২১

১) শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে Applicant Login অপশনে HONOURS LOGIN লিংকে গিয়ে সঠিক রোল ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তী ফরম পূরণ করে প্রিন্ট কপি নিতে হবে।

২) কোটা মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন ফি বাবদ ৪৮৫ টাকা (চারশত পঁচাশি) সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জমা দেয়ার তারিখ: ০৭/১০/২০২১ থেকে ১৩/১০/২০২১

স্বীকারোক্তি:

এই ওয়েবসাইটে উপস্থাপিত তথ্যসমূহ নিজম্ব আর্টিকেল তৈরির পাশাপাশি ইন্টারনেট থেকে সংগৃহীত। নিবন্ধ সম্পাদনার সময় আমাদের অগোচরে অনিচ্ছাকৃত ভুল তথ্য থাকতে পারে। ভুল হলে আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী এবং ভুল তথ্যের জন্য QnABangla কোনোভাবেই দায়ী নয়। কোনো ভুল পরিলক্ষিত হলে অথবা কোনো আর্টিকেল নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সাথে সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

ই-মেইল করুন qnabangla.com@gmail.com অথবা, যোগাযোগ করুন বাটনে ক্লিক করুন।

Post a Comment

© QnABangla. All rights reserved. Premium By Raushan Design