NU Honours 1st Release Slip Apply 2021

NU Honours 1st Release Slip Apply 2021 | জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষে ভর্তি হওয়ার জন্য যারা প্রাথমিক আবেদন করেছিলেন, কিন্তু চান্স
NU Honours 1st Release Slip Apply 2021

NU Honours 1st Release Slip Apply 2021 | জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষে ভর্তি হওয়ার জন্য যারা প্রাথমিক আবেদন করেছিলেন, কিন্তু চান্স পান নি। তারা আবার নতুন করে রিলিজ স্লিপের মাধ্যমে, বাংলাদেশের যেকোনো ৫টি কলেজে মোট ৭৫টি বিষয়ে আবেদন করতে পারবেন। ১৮ই অক্টোবর ২০২১ থেকে ৩১শে অক্টোবর ২০২১ তারিখ পর্যন্ত ১ম রিলিজ স্লিপে আবেদন করা যাবে। অর্থাৎ, ১ম রিলিজ স্লিপে আবেদন করতে, একজন আবেদনকারী মোট ১৩ দিন সময় পাবেন। এই আর্টিকেলে রিলিজ স্লিপের বিজ্ঞপ্তি ভালোভাবে তুলে ধরা হবে এবং প্রয়োজনে ব্যাখ্যা করা হবে।

অনলাইনে কিভাবে ১ম রিলিজ স্লিপে আবেদন করবেন। তা দেখতে এই আর্টিকেল পড়ুন, "NU Release Slip Apply 2020-21"। আর রিলিজ স্লিপে আবেদন করার পূর্বে অবশ্যই অনার্স বিষয় নির্ধারণ সম্পর্কে স্পষ্ট ধারণা থাকা প্রয়োজন। কেননা, আপনি চাইলেই যেকোনো বিষয়ে আবেদন করতে পারবেন। কিন্তু, একটু বুদ্ধি করে আবেদন করলে ১ম রিলিজ স্লিপেই আবেদন করে ভালো সাবজেক্টে ভর্তি হওয়া সম্ভব। আপনার বিভাগ আর পয়েন্ট অনুযায়ী কোন কোন বিষয়ে আবেদন করতে পারেন, তা জানতে "জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স বিষয় নির্ধারণ ২০২০-২১" এই পোস্টটি পড়ুন।

Honours 1st Release Slip 2021 Apply Date

প্রথম রিলিজ স্লিপে আবেদনের সময়সীমা, আবেদনের লিঙ্ক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও অন্যান্য তথ্য দেখে নিন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন ১৮ অক্টোবর বিকাল ৪টা থেকে শুরু হয়ে ৩১ অক্টোবর ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে।

এক নজরে ১ম রিলিজ স্লিপ ২০২১
  • আবেদন শুরু হবে: ১৮ই অক্টোবর ২০২১
  • আবেদন শেষ হবে: ৩১শে অক্টোবর ২০২১
  • জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট: https://nu.ac.bd/
  • ভর্তি বিষয়ক ওয়েবসাইট: http://app1.nu.edu.bd/
  • ১ম রিলিজ স্লিপ আবেদন লিঙ্ক: http://app5.nu.edu.bd/nu-web/applicant/releaseSlipApply

রিলিজ স্লিপ সম্পর্কিত আরো বিস্তারিত জানার থাকলে, "জাতীয় বিশ্ববিদ্যালয় রিলিজ স্লিপ সংক্রান্ত প্রশ্নোত্তর" এই আর্টিকেলটি পড়তে পারেন।

1st release slip online application honours admission 2020-2021

গত ১৪ই অক্টোবর ২০২১ তারিখে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে ১ম রিলিজ স্লিপ অনলাইন অ্যাপ্লিকেশন সম্পর্কিত একটি নোটিশ প্রকাশিত হয়।

NU Honours 1st Release Slip 2021 Notice

1st release slip notice pdf download

How to apply for release slip Video Tutorial

১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন সম্পর্কিত বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন ১৮ অক্টোবর বিকাল ৪টা থেকে শুরু হয়ে ৩১ অক্টোবর ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত চলবে।

কারা রিলিজ স্লিপে আবেদন করতে পারবে

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে যে সকল আবেদনকারী
  1. ক) মেধা তালিকায় স্থান পায়নি।
  2. খ) মেধা তালিকায় স্থান পেয়েও ভর্তি হয়নি।
  3. গ) মেধা তালিকায় ভর্তি হয়ে পরবর্তীতে ভর্তি বাতিল করেছে, সে সকল আবেদনকারীকে মেধা তালিকায় স্থান পেতে ১ম রিলিজ স্লিপে আবেদন করতে হবে।

কলেজ কর্তৃক যে সকল আবেদনকারীর প্রাথমিক আবেদন নিশ্চয়ন করা হয়নি, সে সকল আবেদনকারী রিলিজ স্লিপে আবেদন করতে পারবে না। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) এর Prospectus (Honours)/ Important Notice অপশন থেকে জানা যাবে।

১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন

1st release slip online application

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্লাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপের অনলাইন আবেদন নিম্নোক্ত সময়সূচি ও ধাপ অনুযায়ী সম্পন্ন করতে হবে।

  • আবেদনের তারিখ: ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপে অনলাইন আবেদনের তারিখ: ১৮/১০/২০২১ থেকে ৩১/১০/২০২১
  • কিভাবে রিলিজ স্লিপে আবেদন করবেন: রিলিজ স্লিপে আবেদনের জন্য আবেদনকারীকে ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশনে Honours Login লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর নাম ও অন্যান্য তথ্যসহ রিলিজ স্লিপের আবেদন ফরম ওয়েবসাইটে প্রদর্শিত হবে। বিস্তারিত এখানে দেখুন
  • কলেজ ও বিষয় নির্ধারণ: এ পর্যায়ে আবেদনকারী বিভাগ ও জেলাভিত্তিক College Selection Option এ গিয়ে যে কোন কলেজ Select করলে এ কলেজে তার ভর্তি যোগ্য (Eligible) বিষয়ে শূন্য আসনের তালিকা দেখতে পাবে।
  • আবেদনকারীকে প্রতিটি কলেজের ক্ষেত্রে বিষয়ভিত্তিক শূন্য আসনের তালিকা থেকে তার ভর্তি যোগ্য (Eligible) বিষয়ের পছন্দক্রম নির্ধারণ করে এন্ট্রি দিতে হবে।
  • এভাবে একজন আবেদনকারী পর্যায়ক্রমে তার পছন্দ অনুযায়ী পাঁচটি কলেজে বিষয় পছন্দক্রম নির্ধারণ করে রিলিজ স্লিপের আবেদন ফরম পূরণ করবে।
  • আবেদনকারীকে রিলিজ স্লিপের আবেদন ফরমটি ডাউনলোড করে অফসেট সাদা কাগজে প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহ করতে হবে তবে এই ফরমটি আবেদনকৃত কলেজসমূহে জমা দিতে হবে না ও কোন ফি প্রদান করতে হবেনা
  • সংশ্লিষ্ট কলেজ কর্তৃক রিলিজ স্লিপের আবেদন অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।

Post a Comment

© QnABangla. All rights reserved. Premium By Raushan Design