অনার্স ১ম বর্ষ পরীক্ষা সংশোধিত রুটিন ২০২১

অনার্স ১ম বর্ষ পরীক্ষা সংশোধিত রুটিন ২০২১ | Hounours 1st Year Routine 2021 | | অনার্স ১ম বর্ষ পরীক্ষা রুটিন ২০২১ | অনার্স ১ম বর্ষ পরীক্ষা ২০২১ | Houno

অনার্স ১ম বর্ষ পরীক্ষা সংশোধিত রুটিন ২০২১ | Hounours 1st Year Routine 2021 | | অনার্স ১ম বর্ষ পরীক্ষা রুটিন ২০২১ | অনার্স ১ম বর্ষ পরীক্ষা ২০২১ | Hounours 1st Year Routine 2021 | honours 1st year exam routine 2021.

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ রুটিন ২০২১

অনার্স ১ম বর্ষ পরীক্ষা সময় সংশোধন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষা ২০২১ রুটিন পরিবর্তন করা হয়েছে। পরীক্ষার তারিখ ও অন্যান্য সময়সূচী ব্যতীত শুধু পরীক্ষা আরম্ভের সময় পরিবর্তন করা হয়েছে। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি ২৬ অক্টোবর ২০২১ তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীদের, ২০২০ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষা গ্রহণ করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ তথ্য অনুসারে, ১৩ নম্ভেবর ২০২১ তারিখে অনার্স ১ম বর্ষের পরীক্ষা শুরু হবে। (তবে, ২০২১ সালে পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ায় আমরা আর্টিকেলের শিরোনামে ২০২১ ব্যবহার করেছি।)

সাম্প্রতিক তথ্য: অনার্স ১ম বর্ষ পরীক্ষা আরম্ভের সময় পরিবর্তন করা হয়েছে।

সংশোধিত রুটিন প্রকাশ ২৬ অক্টোবর ২০২১
অনার্স ১ম বর্ষ পরীক্ষা শুরু ১৩ নভেম্বর ২০২১
অনার্স ১ম বর্ষ পরীক্ষা শেষ ১৮ ডিসেম্বর ২০২১
পরীক্ষা আরম্ভের সময় (১৩/১১/২১ থেকে ০১/১২/২১) সকাল ০৯:০০টা
পরীক্ষা আরম্ভের সময় (০৪/১২/২১ থেকে ১৮/১২/২১) দুপুর ০১:০০টা

অর্থাৎ, অনার্স ১ম বর্ষ পরীক্ষার পরিবর্তিত নতুন রুটিন অনুযায়ী

  • ১৩ নম্ভেবর ২০২১ হতে ০১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত সকল পরীক্ষা সকালে শুরু হবে। (দুপুর ০১:৩০ মিনিটের পরিবর্তে সকাল ০৯:০০টায় শুরু হবে।)
  • ০৪ ডিসেম্বর ২০২১ হতে ১৮ ডিসেম্বর ২০২১ পর্যন্ত সকল পরীক্ষা দুপুরে শুরু হবে। (দুপুর ০১:৩০ মিনিটের পরিবর্তে দুপুর ০১:০০ টায় শুরু হবে।)
অনার্স ১ম বর্ষ পরীক্ষা সংশোধিত রুটিন ২০২১

অনার্স ১ম বর্ষের নতুন রুটিন ২০২১

আপনারা এখান থেকে খুব সহজে ২০২১ সালের অনার্স ১ম বর্ষের নতুন রুটিন Image এবং PDF আকারে ডাউনলোড করতে পারবেন। পিডিএফ আকারে ডাউনলোড করতে নিচে দেখুন ডাউনলোড অপশন পাবেন।

অনার্স ১ম বর্ষের সংশোধিত রুটিন ২০২১

honours 1st year routine 2021
honours 1st year new routine 2021

অনার্স ১ম বর্ষের কেন্দ্র তালিকা ২০২১

উক্ত পরীক্ষার সংশোধিত কেন্দ্র তালিকা ২৭ অক্টোবর প্রকাশিত হয়েছে। অনার্স ১ম বর্ষের কেন্দ্র তালিকা দেখতে নিচের পিডিএফ ডাউনলোড করুন।

অনার্স ১ম বর্ষ পরীক্ষা কেন্দ্র তালিকা ২০২১

অনার্স ১ম বর্ষ পরীক্ষা ২০২১ কবে শুরু হবে

সর্বশেষ বিজ্ঞপ্তি অনুযায়ী, ১৩ নম্ভেবর ২০২১ তারিখে অনার্স ১ম বর্ষের পরীক্ষা শুরু হবে। ২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের জন্য যে সকল শিক্ষার্থী ফরম ফিলাপ করেছে, করোনা সংক্রমণ বৃদ্ধির কারনে তাদের যথাসময়ে পরীক্ষা গ্রহণ করা সম্ভব হয় নি। তবে, ইতিমধ্যে এ সকল শিক্ষার্থীদের শর্ত সাপেক্ষ্যে, অনার্স ২য় বর্ষে প্রমোশন দেয়া হয়েছে।

অনার্স ১ম বর্ষের পরীক্ষা শুরুর সময় ২০২১
অনার্স ১ম বর্ষের পরীক্ষা শুরুর সময় ২০২১

অনার্স ১ম বর্ষের ব্যবহারিক পরীক্ষা যখন হবে

অনার্স ১ম বর্ষের তত্ত্বীয় বিষয়গুলোর পরীক্ষা শেষ হলে, পরে ব্যবহারিক পরীক্ষ শুরু হয়। যাদের ব্যবহারিক পরীক্ষা রয়েছে তাদের পরবর্তীতে আবারও নোটিশের মাধ্যমে জানানো হবে।

যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে

যেসব পরীক্ষার্থীগণ ২০২১ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮ ও ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন এবং ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫ ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের শুধুমাত্র Promoted শিক্ষার্থীগণ F গ্রেড প্রাপ্ত কোর্সের ২০২০ সালের অনার্স-১ম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। (২০১৫-২০১৬ (১ম বর্ষ Promoted), ২০১৪-২০১৫ (২য় বর্ষ Promoted) এবং ২০১৩-২০১৪ (৩য় বর্ষ Promoted) শিক্ষাবর্ষের শিক্ষার্থীগণ।)

অনার্স ১ম বর্ষ পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ

অনার্স ১ম বর্ষ পরীক্ষা ২০২১ সালের পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে ৭ বা ১০ দিন আগে এডমিট কার্ড প্রকাশিত হয়। পরীক্ষা শুরু হওয়ার ৪/৫ দিন আগে পরীক্ষার্থীরা কলেজে গিয়ে প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে আনতে পারবে।

৪ নভেম্বর ২০২১ তারিখে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অনার্স ১ম বর্ষের প্রবেশপত্র প্রকাশিত হয়েছে।

পরীক্ষার প্রবেশপত্র একটি স্পর্শকাতর বিষয় হওয়ায় আপনাকে স্বশরীরে কলেজে উপস্থিত হয়ে প্রবেশপত্র সংগ্রহ করা উচিত। কারণ, সাধারণত প্রবেশপত্র বিতরণের সময় পরীক্ষার্থীদের স্বাক্ষর নেওয়া হয়।

প্রবেশপত্র সংগ্রহ সংক্রান্ত কিছু সহায়ক পরামর্শ
  1. সাধারণত ডিপার্টমেন্ট থেকেই প্রবেশপত্র বিতরণ করা হয়।

  2. প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড ছাড়া পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না।

  3. প্রবেশপত্রে কোনো ভুল দেখা গেলে, অথবা নষ্ট বা হারিয়ে গেলে সাথে সাথে ডিপার্টমেন্ট প্রধান-কে জানাতে হবে।

  4. নির্ধারিত সময়ের মধ্যে প্রবেশপত্র আনতে না পারলে দ্রুত কলেজে যোগাযোগ করুন।

অনার্স ১ম বর্ষ রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয়ে বর্তমানে সেশন জট না থাকায়, যত দ্রুত সম্ভব রেজাল্ট প্রকাশ করা হয়। তবুও, অনার্স ১ম বর্ষ পরীক্ষা শেষ হওয়ার পর, রেজাল্ট প্রকাশ করতে প্রায় ৪ মাস সময় লাগতে পারে। যেকোনো বর্ষের রেজাল্ট চেক করতে এই লিঙ্কে ক্লিক করুন https://www.nu.ac.bd/results/

Post a Comment

© QnABangla. All rights reserved. Premium By Raushan Design