কিউএনএ বাংলায় আপনাকে স্বাগতম। অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদের সহযোগিতা করুন। সাবস্ক্রাইব

সরকারি ও বেসরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ - gsa.teletalk.com.bd

সরকারি ও বেসরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ - gsa.teletalk.com.bd | দেশের সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণি
সরকারি ও বেসরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ - gsa.teletalk.com.bd

সরকারি ও বেসরকারি স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২ - gsa.teletalk.com.bd | দেশের সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি গ্রহণ চলছে। বর্তমানে ভর্তির ক্ষেত্রে অনলাইনে আবেদন করে ভর্তি হতে হবে। আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫ই নভেম্বর ২০২১ হতে শুরু হয়ে ৮ই ডিসেম্বর ২০২১ বিকাল ০৫:০০ টা পর্যন্ত চলবে। একই দিনে আবেদন ফি দেওয়া যাবে রাত ১২:০০টা পর্যন্ত।

চলুন তাহলে, প্রথমে ২০২২ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি পড়ে তারপর www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটে কীভাবে আবেদন করতে হবে তা জেনে নেই।

সরকারি ও বেসরকারি বিদ্যালয়সমূহে ভর্তি - ২০২২

সরকারি ও বেসরকারি বিদ্যালয়সমূহে ভর্তি ২০২২
ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ: ১৬ই নভেম্বর ২০২১
প্রতিষ্ঠান: দেশের সকল প্রাথমিক ও মাধ্যমিক স্কুল
স্কুলে ভর্তি আবেদন শুরু: ২৫শে নভেম্বর ২০২১ (সকাল ১১:০০ মিনিট থেকে)
স্কুলে ভর্তি আবেদন শেষ: ৮ই ডিসেম্বর ২০২১ (বিকাল ০৫:০০ মিনিট পর্যন্ত)
ভর্তি আবেদন ফি: ১১০ টাকা
ভর্তি আবেদন ফি জমা শেষ ৮ই ডিসেম্বর ২০২১ (রাত ১২:০০ মিনিট পর্যন্ত)
লটারি প্রক্রিয়ায় শিক্ষার্থী নির্বাচন: ১৫ই ডিসেম্বর ২০২১
শিক্ষার্থীর ন্যূনতম বয়স: ৬ বছর
স্কুলে ভর্তি আবেদন লিঙ্ক: www.gsa.teletalk.com.bd

টেলিটক সিমের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।


সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহে ২০২২ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি

gsa teletalk com bd apply 2022

সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি গ্রহণ চলছে। এখন থেকে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে বিদ্যালয় হতে কোনো ভর্তি ফরম বিতরণ করা হবে না। ভর্তির আবেদন শুধুমাত্র অন-লাইনে (http://gsa.teletalk.com.bd/) এই ঠিকানায় পাওয়া যাবে।

অনলাইনে আবেদন গ্রহণের প্রক্রিয়া ২৫/১১/২০২১ খ্রি. সকাল ১১:০০ টা হতে শুরু হয়ে ০৮/১২/২০২১ খ্রি. বিকাল ০৫:০০ টা পর্যন্ত চলমান থাকবে। ২০২২ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন ফি ১১০/- (একশত দশ) টাকা নির্ধারণ করা হয়েছে। যা শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল হতে SMS এর মাধ্যমে প্রদান করতে হবে।

উল্লেখ্য, ঢাকা মহানগরীর ৪৪ টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় (৩টি ফিডার শাখাসহ) ৩টি ভিন্ন গ্রুপে বিভক্ত থাকবে। আবেদনের সময় একজন প্রার্থী একই গ্রুপে পছন্দের ক্রমানুসারে সর্বাধিক ৫টি বিদ্যালয় নির্বাচন করতে পারবে। এছাড়াও সারাদেশে আবেদনকারীরা আবেদনের সময় প্রতিষ্ঠান নির্বাচনকালে থানা ভিত্তিক শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা পাবেন।

এক্ষেত্রে প্রার্থীগণ প্রাপ্যতার ভিত্তিতে প্রতিটি আবেদনে সর্বোচ্চ ৫টি পছন্দ করলে দুটি পছন্দক্রম সম্পন্ন হয়েছে বলে বিবেচিত হবে। একই পছন্দক্রমের বিদ্যালয় কিংবা শিফট দ্বিতীয় বার পছন্দ করা যাবে না।

২০২২ শিক্ষাবর্ষে কেন্দ্রীয় পর্যায়ে অনুষ্ঠেয় ডিজিটাল লটারি কার্যক্রমে সারাদেশের সকল সরকারি মাধ্যমিক স্কুলকে অংশগ্রহণ করতে হবে। তবে উপজেলা পর্যায়ে নতুন জাতীয়করণকৃত যে সকল সরকারি মাধ্যমিক স্কুলের শিক্ষক-কর্মচারীরা এখনও এড-হক নিয়োগ পাননি সে সকল স্কুল কর্তৃপক্ষ অবার্ধ কারনে অংশগ্রহণ করতে না পারলে, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক গঠিত উপজেলা ভর্তি কমিটির মাধ্যমে লটারি প্রক্রিয়ায় শিক্ষার্থী নির্বাচন করে ৩০/১২/২০২১ তারিখের মধ্যে ভর্তির কাজ সম্পন্ন করবেন। শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন প্রক্রিয়া নিস্পন্ন করা ব্যতিত অন্য কোন পরীক্ষা গ্রহণ করা যাবে না।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ২০২২ শিক্ষাবর্ষে ১ম শ্রেণিতে ভর্তির জন্য জাতীয় শিক্ষানীতি-২০১০ অনুযায়ী শিক্ষার্থীর বয়স ৬+ বছর নির্ধারণ করা হয়েছে।

এছাড়া, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষক/শিক্ষিকা/কর্মচারীগণের ভর্তির উপযুক্ত সন্তান সংখ্যার সমসংখ্যক আসন এ প্রতিষ্ঠানে সংরক্ষিত থাকবে। এক্ষেত্রে তীদের অন-লাইনে আবেদন করার প্রয়োজন নেই। উল্লেখ্য, শিক্ষক/শিক্ষিকা/কর্মচারী সরকারি মাধ্যমিক বালক বিদ্যালয়ে কর্মরত থাকলে এবং তাঁর ভর্তি উপযুক্ত সন্তান বালিকা হলে পার্থবর্তী সরকারি বালিকা বিদ্যালয়ে আসন সংরক্ষিত রাখতে হবে।

একইভাবে শিক্ষক/শিক্ষিকা/কর্মচারী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে কর্মরত থাকলে এবং তীর ভর্তি উপযুক্ত সন্তান বালক হলে পার্শবর্তী সরকারি বালক বিদ্যালয়ে আসন সংরক্ষিত রাখতে হবে। অর্থাৎ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষক/শিক্ষিকাদের সন্তান ভর্তির যে ২% কোটা নীতিমালায় সংরক্ষিত ছিল তা তুলে দেওয়া হয়েছে

সারাদেশে সরকারি মাধ্যমিক বিদ্যালয়সমূহে লটারি প্রক্রিয়ায় শিক্ষার্থী নির্বাচন আগামী ১৫/১২/২০২১ খ্রি. অন-লাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। অন-লাইনে আবেদন ফরম পূরণ ও ভর্তি সংক্রান্ত বিস্তারিত নিয়মাবলি www.dshe.gov.bd এর secondary circular/order ও www.teletalk.com.bd ওয়েবসাইট হতে জানা যাবে।

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২

gsa.teletalk.com.bd - বেসরকারি ভর্তি ২০২২

সরকারি ও বেসরকারি বিদ্যালয়সমূহে অনলাইনে আবেদন ফরম পূরণের নিয়মাবলী

এখানে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন ২০২২ শিক্ষাবর্ষে বিভাগীয় শহর, জেলা ও উপজেলা পর্যায়ে অবস্থিত সকল সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে Web ও SMS এর মাধ্যমে ভর্তির আবেদনপত্র পূরণ ও ফি প্রদান করা সংক্রান্ত নিয়মাবলী লেখা আছে।

আবেদন ফরম পুরণ

ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থী https://gsa.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ ও Teletak Prepaid Mobile নম্বর হতে SMS এর মাধ্যমে আবেদন ফি প্রদান করে ভর্তির আবেদনের কার্যক্রম সম্পন্ন করতে হবে।

আবেদন দাখিলের সময়সীমা

  • Online-এ আবেদনপত্র পূরণ ও আবেদন ফি জমাদান শুরুর তারিখ: ২৫/১১/২০২১ খ্রি. সকাল ১১:০০ টা।
  • Online-এ আবেদনপত্র জমাদানের শেষ তারিখ: ০৮/১২/২০২১ খ্রি. বিকাল ০৫:০০ টা।
উক্ত সময়সীমার মধ্যে প্রার্থীগণ Online -এ আবেদনপত্র Submit করে USER ID পাবেন।

USER ID খুবই গুরুত্বপুর্ণ একটি বিষয়। এটি যত্ন করে সংরক্ষণ রাখবেন।

প্রাপ্ত USER ID ব্যবহার করে Teletak Prepaid Mobile নম্বর হতে SMS এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন। ০৮/১২/২০২১ প্রি. বিকাল ০৫:০০ টার মধ্যে শুধু USER ID প্রাপ্ত শিক্ষার্থীগণ ০৮/১২/২০২১ দিবাগত রাত ১২:০০ মিনিট পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন।


স্কুলে ভর্তি আবেদন ফরম পূরণ করার নিয়ম

  • https://gsa.teletalk.com.bd ওয়েবসাইটে Browse করে আবেদনপত্র পূরণ ও Submit করতে হবে।
  • Online-এ আবেদনপত্রের নির্দেশনা মতে প্রার্থী তার সকল তথ্য পূরণ করবেন। যে সকল প্রার্থী বিভিন্ন কোটায় আবেদন করবেন তাদের কোটার বিষয়টি অবশ্যই উল্লেখ করতে হবে। অন্যথায় কোটা বিবেচনা করা সম্ভব হবে না।
  • Online-এ আবেদনপত্র প্রার্থী তার রষ্ডিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০ pixel) স্ক্যান করে JPEG ফরমেটে নির্ধারিত স্থানে Upload করবেন।

    অবশ্যই ভালো ছবি দিবেন। কারণ, এই ছবিই পরবর্তীতে একাডেমিক সকল কাজে ব্যবহার করা হবে।

  • Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে প্রার্থী একটি User ID- সহ ছবি Applicant's Copy পাবেন।
  • প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট অথবা Download কপি ভর্তি সংক্রান্ত যেকোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
  • Online-এ আবেদনপত্রে সরবরাহকৃত বাছাইকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু আবেদন প্রেরণ করার পূর্বেই সরবরাহকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

SMS এর মাধ্যমে আবেদন ফি প্রদানের নিয়ম

Applicant's কপিতে প্রাপ্ত USER ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন টেলিটক প্রিপেইড নাম্বার হতে ০২(দুই) টি SMS করে আবেদন ফি বাবদ প্রতিটি Application- এর জন্য ১১০/- টাকা জমা দিবেন।

  1. প্রথম SMS: GSA<space>USER ID (Application হতে প্রাপ্ত) লিখে 16222 নম্বরে Send করবেন।
  2. উদাহরণ: GSA ABCDEF (Application হতে প্রাপ্ত) লিখে Send করুন 16222 নম্বরে।

    *ফিরতি SMS এ শিক্ষার্থীর নামসহ একটি PIN নম্বর পাওয়া যাবে। যা ব্যবহার করে দ্বিতীয় SMS-টি করতে হবে।

  3. দ্বিতীয় SMS: GSA<space>YES<space>PIN(প্রথম SMS হতে প্রাপ্ত) লিখে 16222 নম্বরে আবার সেন্ড করতে হবে।
  4. উদাহরণ: GSA YES 123456 (প্রথম SMS হতে প্রাপ্ত) লিখে Send করুন 16222 নম্বরে।

ফি জমা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, Online-এর আবেদনপত্রের সকল অংশ পুরণ করে Submit করা হলেও ভর্তির আবেদন ফি জমা না দেওয়া পর্যন্ত Online-এর আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহিত হবে না।

  • স্কুল ভর্তি কার্যক্রম সম্পাদন ও এ সংক্রান্ত তথ্য উপাত্ত সংগ্রহের জন্য অন্যের উপর নির্ভরশীল না হয়ে নিজেই প্রক্রিয়াটি সম্পন্ন করতে একটি টেলিটক প্রি-পেইড সীম সংরক্ষণ করুন। কীভাবে শিক্ষার্থীদের টেলিটক বর্ণমালা সিম কিনবেন? বিস্তারিত দেখুন: টেলিটক বর্ণমালা সিম রেজিস্ট্রেশন ২০২১
  • Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে ভর্তি সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা এবং SMS- এর মাধ্যমে প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্চনীয়।

USER ID এবং PIN ভুলে গেলে করণীয়

USER ID এবং PIN পুনরুদ্ধার পদ্ধতি: কেবল টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিশ্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে নিজ নিজ USER ID এবং PIN পুনরুদ্ধার করতে পারবেন।

১। USER ID জানা থাকল,
GSA<space>HELP<space>USER<space>USER ID& Send to 16222.
Example: GSA HELP USER ABCDEF & Send to 16222.

২। PIN NUMBER জানা থাকলে,
GSA<space>HELP<space>PIN<space>PIN NUMBER & Send to 16222.
Example: GSA HELP PIN 123456 & Send to 16222.
আর অনলাইনে ইউজার আইডি পুনরুদ্ধার করতে এখানে ক্লিক করুন

www.gsa.teletalk.com.bd 2022

ট্যাগ সমূহ:

school admission 2022 | GSA School Admission 2022 | www.gsa.teletalk.com.bd 2021 result | gsa.teletalk.com.bd 2020 khulna | www.gsa.teletalk.com.bd 2022 | http //gsa.teletalk.com.bd 2022 | govt school admission test result 2020 gsa teletalk com bd | www.gsa.teletalk.com.bd admit card | school admission circular 2022 | https gsa teletalk com bd sign_in |

gsa admission

gsa admission | http //gsa.teletalk.com.bd 2022 | online school admission form 2021-22 | gsa admission | http //gsa.teletalk.com.bd 2022 | www.gsa.teletalk.com.bd online apply | http //gsa.teletalk.com.bd 2022 | http //gsa.teletalk.com.bd | www.gsa.teletalk.com.bd online apply | http //gsa.teletalk.com.bd 2022 | http //gsa.teletalk.com.bd | govt school admission | non govt school admission | www.dshe.gov.bd 2022 admission |

Post a Comment

© QnABangla.com. All rights reserved.