কিউএনএ বাংলায় আপনাকে স্বাগতম। অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদের সহযোগিতা করুন। Subscribe!

College Admission Result 2022

কলেজ ভর্তির ফলাফল ২০২২ | College Admission 2022 গত ২৯শে জানুয়ারী ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। এই ফলাফলে, ১ম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। একাদশ

College Admission Result 2022

College Admission Result 2022

কলেজ ভর্তির ফলাফল ২০২২ | College Admission 2022 গত ২৯শে জানুয়ারী ২০২২ তারিখে প্রকাশিত হয়েছে। এই ফলাফলে, ১ম মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। একাদশ শ্রেণির ভর্তি পদ্ধতি ওয়েবসাইট www.xiclassadmission.gov.bd থেকে ফলাফল পাওয়া যাবে।

নির্বাচিত শিক্ষার্থীদের এসএমএসের মাধ্যমেও ফলাফল জানানো হবে। একই সঙ্গে শিক্ষার্থীকে এসএমএসের মাধ্যমে একটি নিরাপত্তা কোড(Security Code) দেওয়া হবে। এই নিরাপত্তা কোড ভর্তি নিশ্চিতকরণ এবং চূড়ান্ত ভর্তির জন্য সংরক্ষণ করা প্রয়োজন হবে। ঢাকা, কুমিল্লা, রাজশাহী, চট্টগ্রাম, বরিশাল, দিনাজপুর, যশোর, সিলেট, ময়মনসিংহ এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের জন্য কলেজ ভর্তির ফলাফল ২০২১-২০২২ প্রকাশ করা হয়েছে।

কলেজ ভর্তির ফলাফল ২০২২ | College Admission 2022

১ম মেধা তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ৩০/০১/২০২২ তারিখ হতে ০৬/০২/২০২২ তারিখ সন্ধ্যা ৮:০০টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি বাবদ ৳২২৮ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিয়ে কলেজ ভর্তির প্রাথমিক নিশ্চায়ন করতে হবে। তবে, পরবর্তীতে মাইগ্রেশন হলে শিক্ষার্থীকে নতুন করে ভর্তি নিশ্চায়ন করতে হবে না অর্থাৎ রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। ১ম মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের কলেজে ভর্তির তারিখ ১৯/০২/২০২২ হতে ২৪/০২/২০২২ পর্যন্ত। কলেজের একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে ০২/০৩/২০২২ তারিখ থেকে।

XI Class Admission Result 2022

অনলাইনে কলেজ ভর্তি রেজাল্ট দেখতে এখানে ক্লিক করে নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করুন।

Link সরিয়ে নেওয়া হয়েছে।

  • আপনার SSC Roll নাম্বার লিখুন।
  • আপনার Board সিলেক্ট করুন।
  • আপনার Passing Year সিলেক্ট করুন।
  • এরপর, SSC Registration নাম্বার লিখুন।
  • এবার ভেরিফিকেশন কোড লিখে, View Result বাটনে ক্লিক করুন।
  • এভাবে আপনি আপনার কলেজ ভর্তির রেজাল্ট দেখতে পারবেন।

আপনার জন্য নির্বাচিত: College Admission 2022 - www.xiclassadmission.gov.bd

কলেজ ভর্তির রেজিস্ট্রেশন ফি জমা দেওয়ার পদ্ধতি

এই পিডিএফ ফাইলগুলো পর্যালোচনা করে দেখা গেছে, এখন পর্যন্ত বিকাশের মাধ্যমেই রেজিস্ট্রেশন ফি জমা দেওয়ার পদ্ধতি চালু হয়েছে।

XI Class Admission Registration Fee Bkash

একাদশ শ্রেণীর ভর্তি রেজিস্ট্রেশন ফি বিকাশ করবেন যেভাবে

  1. বিকাশ অ্যাপ থেকে "পে বিল" অপশন সিলেক্ট করুন।
  2. শিক্ষা প্রতিষ্ঠান ট্যাপ করে “xi Class Admission” অপশন সিলেক্ট করুন।
  3. বোর্ডের নাম, পাশের সন, রোল নাম্বার এবং আপনার ফোন নাম্বার দিন
  4. ফি এর পরিমাণ চেক করে পরবর্তী স্ক্রীনে যেতে ট্যাপ করুন।
  5. আপনার বিকাশ অ্যাকাউন্টের পিন নাম্বার দিন।
  6. পে বিল সম্পন্ন করতে, হোল্ড করে ধরে থাকুন
  7. পে বিল সম্পন্ন হলে কনফার্মেশন ম্যাসেজ দেখতে পারবেন।
  8. এবার অ্যাপ থেকে দেখে নিন একাদশ শ্রেণীর ভর্তি রেজিস্ট্রেশন ফি'র ডিজিটাল রিসিট
  9. ফি জমা দেওয়ার পর, xiclassadmission.gov.bd ওয়েবসাইট থেকে আবেদনের পরবর্তী ধাপগুলো সম্পন্ন করুন।
একাদশ শ্রেণীর ভর্তি রেজিস্ট্রেশন ফি বিকাশ করবেন যেভাবে

XI Class Admission Registration Fee Sonali Web

Sonali Web - এর সাহায্যে “একাদশ শ্রেণির আবেদন (XI Class Admission)” ফি পরিশোধ করার ব্যবহার বিধি দেখে নিন। পিডিএফটি লোড না হলে এখানে ক্লিক করে দেখে নিন।

  • অনলাইনে একাদশ শ্রেণির আবেদন এবং নিশ্চায়ন বা রেজিস্ট্রেশন ফি প্রদানের জন্য আপনার কম্পিউটারের ব্রাউজার এর ইউআরএল (URL) অপশনে গিয়ে, https://sbl.com.bd:7070 লিখে ভিজিট করুন। এরপর “xi Class Admission” অপশন সিলেক্ট করুন। অথবা সরাসরি, এই লিঙ্কে ক্লিক করুন, https://sbl.com.bd:7070/xiClassAdmission/Fee/

  • আবেদনকারীর ফি টাইপ রেজিস্ট্রেশন ফি সিলেক্ট করে, এসএসসি রোল নম্বর, বোর্ডের নাম, পাশের সন এবং প্রদত্ত মোবাইল নাম্বার লিখে Check বাটনে ক্লিক করুন।
  • সকল তথ্য সঠিক থাকলে, ডান পাশে তথ্যগুলো পুনরায় রিভিউয়ের জন্য দেখাবে। পেমেন্ট করার জন্য “Payment Request” বাটনে ক্লিক করুন।
  • Payment Request বাটনে ক্লিক করার পর নিম্নোক্ত পেজটি (Sonali Payment Gateway) ওপেন হবে।
  • উপরোক্ত পেজ থেকে আপনি যে কোন একটি অপশন ব্যবহার করে ফি পরিশোধ করতে পারবেন।
    আপনি সোনালী ব্যাংক লিমিটেডের গ্রাহক হলে একাউন ট্রান্সফার, সোনালী ডেবিট কার্ড, সোনালী ক্রেডিট কার্ড, সোনালী প্রি-পেইড কার্ড ব্যাবহার করে ফি পরিশোধ করতে পারবেন।
    এছাড়া যে কোন ব্যাংকের ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, নেক্সাস কার্ড, সিটি এমেক্স দিয়ে অথবা মোবাইল ব্যাংকিং এর বিকাশ, রকেট, নগদ, ট্যাপ ব্যবহার করেও ফি পরিশোধ করতে পারবেন।
  • আপনার সোনালী ব্যাংক লিমিটেডের একাউন্ট নম্বর, নাম এবং একাউন্টের সাথে সংযুক্ত মোবাইল নম্বর প্রদান করে Submit Request, বাটনে ক্লিক করুন।
  • আপনার মোবাইল নম্বরে SMS এর মাধ্যমে ৬ ডিজিটের একটি OTP প্রেরিত হবে, যা নিচের চিত্রে OTP ফিল্ডে প্রদান করে Submit Confirmation বাটনে ক্লিক করলে সফলভাবে ফি পরিশোধ হবে।
  • ফি সফলভাবে পরিশোধ হলে একটা ভাউচার দেয়া হবে যা আপনি প্রিন্ট করে ভবিষ্যতের জন্য সংরক্ষন করে রাখতে পারবেন। ভাউচারে একটি ৯ ডিজিটের ট্রানজেকশন আইডি আছে(নিচের চিত্রে লাল মার্ক করা) যা মনে রাখবেন। এছাড়া ফি প্রদানকারীর মোবাইলে একটি SMS প্রেরিত হবে।
  • আপনি যদি তখন ভাউচার প্রিন্ট করে না রাখেন বা পরে কোন সময় প্রিন্ট করতে চান তাহলে ৯ ডিজিটের ট্রানজেকশন আইডি টি দিয়ে সার্চ বক্স থেকে আপনি সার্চ করে প্রিন্ট করতে পারবেন। সার্চ বক্সে ট্রানজেকশন আইডি লিখে Enter চাপুন।
  • ছবিতে দেখানো “Print” বাটনে ক্লিক করার পর আবার ভাউচার ডাউনলোড করার অপশন আসবে।

শিক্ষার্থী বন্ধুরা, আশা করি আপনি ইতিমধ্যেই আপনার কলেজ ভর্তির ফলাফল জানতে পেরেছেন। এখানে একাদশ শ্রেণিতে ভর্তির রেজিস্ট্রেশন ফি জমা দেওয়ার জন্য বিস্তারিত নির্দেশনা দেওয়ার চেষ্টা করেছি। আপনার যদি আরও প্রশ্ন থাকে তবে দয়া করে কমেন্টস করে জানান। আপনি এই পোস্টটি বুকমার্ক করতে পারেন বা বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন৷


Tags: HSC 1st year Admission Result 2022 , College Selection Result 2022 - XI Class Admission Gov BD , College Admission Result 2022 (Published) - Merit List , HSC Admission 2021-22 Result , HSC Admission Result 2022 Link , HSC College Result 2022 - XI Class Admission System (প্রকাশিত) , HSC 2022 Admission Result - Check Now , College Application Result 2022 - XI Class (HSC) , College Admission Application Result 2022 - XI (HSC) Class , Intermediate Admission Result 2022 - (All Colleges)

Getting Info...

About the Author

QnA Bangla is a professional blogging platform. We're dedicated to providing you with the best blogs, with a focus on reliability and daily updates.

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using an adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to allow our website in your adblocking plugin.