কিউএনএ বাংলায় আপনাকে স্বাগতম। অনুগ্রহ করে সাইটে প্রদর্শিত একটি বিজ্ঞাপনে ক্লিক করুন। বিজ্ঞাপনের মাধ্যমে উপার্জিত অর্থ দিয়েই এই ওয়েবসাইট পরিচালনা করা হয়। Subscribe

সকল ছুটির তালিকা সহ সরকারি ক্যালেন্ডার ২০২২

সকল ছুটির তালিকা সহ সরকারি ক্যালেন্ডার ২০২২। এই আর্টিকেলে ২০২২ সালের বাংলাদেশ সরকারের সাধারণ ছুটি, নির্বাহী আদেশে ও ঐচ্ছিক ছুটির সম্পূর্ণ তালিকা
Please wait 0 seconds...
Scroll Down and click on Go to Link for destination
Congrats! Link is Generated

সকল ছুটির তালিকা সহ সরকারি ক্যালেন্ডার ২০২২, বাংলাদেশের সরকারী ছুটির তালিকা ২০২২,সরকারি ছুটির তালিকা ২০২২ pdf,sutir talika 2022,সরকারি ক্যালেন্ডার ২০২২ pdf,sorkari chutir talika 2022 pdf,sorkari chutir talika 2022,chutir talika 2022,২০২২ সালের ছুটির তালিকা pdf,২০২২ সালের সরকারি,ছুটির তালিকা pdf,2022 সালের সরকারি ছুটির তালিকা pdf,2022 সালের ছুটির তালিকা pdf,২০২২ সালের ক্যালেন্ডার pdf,সরকারি ক্যালেন্ডার ২০২২,ক্যালেন্ডার ২০২২ pdf,২০২২ সালের সরকারি ক্যালেন্ডার pdf,২০২২ সালের সরকারি ছুটির তালিকা,সরকারী ক্যালেন্ডার ২০২২,2022 সালের ছুটির তালিকা,সরকারী ছুটির তালিকা ২০২২,2022 sutir talika,2022 সালের সরকারি ছুটির তালিকা,ছুটির তালিকা ২০২২ pdf,ছুটির তালিকা ২০২২,২০২২ সালের ছুটির তালিকা,2022 saler sorkari chutir talika,সরকারি ছুটির তালিকা ২০২২ পিডিএফ,২০২২ সালের সরকারি ক্যালেন্ডার,national holiday list 2022,sorkari sutir talika 2022,সরকারি ছুটির তালিকা ২০২২ সালের ক্যালেন্ডার,2022 sorkari chutir talika,সরকারি ছুটির তালিকা ২০২২,shorkari chutir talika 2022,government holiday calendar 2022,2022 chutir talika,২০২২ সালের সরকারি ছুটির ক্যালেন্ডার,সরকারি ছুটির তালিকা ২০২২ ক্যালেন্ডার pdf,holiday list 2022 pdf,সরকারি ছুটির তালিকা,সরকারী ছুটি ২০২২,ছুটির ক্যালেন্ডার ২০২২,chotir talika 2022,2022 calendar holidays list,সরকারি ছুটির ক্যালেন্ডার 2022,সরকারি ছুটির ক্যালেন্ডার ২০২২,2022 সরকারি ছুটির ক্যালেন্ডার,২০২২ সালের ছুটির ক্যালেন্ডার,sutir talika,২০২২ সালের সরকারী ক্যালেন্ডার,2022 সালের সরকারী ছুটির তালিকা,২০২২ সালের ক্যালেন্ডার,sorkari cutir talika 2022,cutir talika 2022,list of national holidays 2022,primary sutir talika, সরকারি ছুটির তালিকা ২০২২ - সরকারি ক্যালেন্ডার ২০২২

সকল ছুটির তালিকা সহ সরকারি ক্যালেন্ডার ২০২২। এই আর্টিকেলে ২০২২ সালের বাংলাদেশ সরকারের সাধারণ ছুটি, নির্বাহী আদেশে ও ঐচ্ছিক ছুটির সম্পূর্ণ তালিকা প্রকাশ করা হয়েছে। ছুটির তালিকার পাশাপাশি ২০২২ সালের সরকারি ক্যালেন্ডার দেখার জন্য সম্পূর্ণ পোষ্টটি পড়ুন।

সকল ছুটির তালিকা সহ সরকারি ক্যালেন্ডার ২০২২

সরকারি ছুটির তালিকা ২০২২: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ছুটির তালিকা প্রকাশ করেছে এবং সরকারি, বেসরকারি, সংবিধিবদ্ধ, স্বায়ত্ত্বশাসিত সংস্থা সমূহের ছুটির তালিকাও প্রকাশ করা হয়েছে।

সরকারি ক্যালেন্ডার ২০২২: একেবারে শেষ অংশে ২০২২ সালের সরকারি ক্যালেন্ডার আপলোড করা হয়েছে। আপনি চাইলে পিডিএফ ডাউনলোড করে প্রিন্ট করেও নিতে পারেন।

সরকারি ছুটির তালিকা ২০২২

বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে, ২০২১ সালের অক্টোবর মাসে ‌জনপ্রশাসন মন্ত্রনালয়ের ওয়েবসাইট থেকে সরকারি ছুটির তালিকা ২০২২ এর প্রজ্ঞাপন পিডিএফ আকারে প্রকাশিত হয়।

BD Government Calendar 2022, Government Holidays in Bangladesh 2022, ২০২২ সালের ছুটির তালিকা,২০২২ সালের ছুটির ক্যালেন্ডার। সরকারি ছুটির তালিকা ২০২২ সালের ক্যালেন্ডার, sorkari chutir talika, সরকারি ছুটির তালিকা, সরকারি ছুটির তালিকা ২০২২, সরকারী ছুটির ক্যালেন্ডার ২০২২, sorkari chutir calendar 2022, ২০২২ সালের সরকারি ছুটির ক্যালেন্ডার, Government Holiday Calendar 2022 Bangladesh.BD Government Calendar 2022, Government Holidays in Bangladesh 2022, ২০২২ সালের ছুটির তালিকা,২০২২ সালের ছুটির ক্যালেন্ডার। সরকারি ছুটির তালিকা ২০২২ সালের ক্যালেন্ডার, sorkari chutir talika, সরকারি ছুটির তালিকা, সরকারি ছুটির তালিকা ২০২২, সরকারী ছুটির ক্যালেন্ডার ২০২২, sorkari chutir calendar 2022, ২০২২ সালের সরকারি ছুটির ক্যালেন্ডার, Government Holiday Calendar 2022 Bangladesh.BD Government Calendar 2022, Government Holidays in Bangladesh 2022, ২০২২ সালের ছুটির তালিকা,২০২২ সালের ছুটির ক্যালেন্ডার। সরকারি ছুটির তালিকা ২০২২ সালের ক্যালেন্ডার, sorkari chutir talika, সরকারি ছুটির তালিকা, সরকারি ছুটির তালিকা ২০২২, সরকারী ছুটির ক্যালেন্ডার ২০২২, sorkari chutir calendar 2022, ২০২২ সালের সরকারি ছুটির ক্যালেন্ডার, Government Holiday Calendar 2022 Bangladesh.

২০২২ সালের সরকারি ছুটির প্রজ্ঞাপন অনুযায়ী, সকল সরকারি দপ্তর সমূহের এবার ১৪ দিন সাধারণ ছুটি থাকবে এবং নির্বাহী আদেশে ৮ দিন ছুটি থাকবে। এর মধ্যে থেকে মোট ৩ দিন করে মোট ৬ দিন সাপ্তাহিক ছুটির এর মধ্যে শুক্রবার-শনিবার এর মধ্যে পড়েছে।

উপরের নোটিশ অনুসারে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত ২০২২ সালের সরকারি ছুটির ক্যালেন্ডার সংক্রান্ত প্রজ্ঞাপন ডাউনলোড করুন।

২০২২ সালের সরকারি ছুটির তালিকা.pdf 65.52kb

এই পোস্টের একদম শেষের দিকে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ছুটিসহ ২০২২ সালের বর্ষপঞ্জির ডাউনলোড লিঙ্ক দেওয়া আছে।


২০২২ সালের সরকারি ছুটির তালিকা

এই টেবিলে ২০২২ সালের ছুটির দিনগুলির তথ্য উপস্থাপন করা হয়েছে। আপডেটের জন্য নিয়মিত চেক করুন।

তারিখ দিন ছুটির কারণ
২১শে ফেব্রুয়ারি সোমবার শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
১৭ই মার্চ বৃহস্পতিবার বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী
১৮ই মার্চ শুক্রবার শব-ই-বরাত
২৬শে মার্চ শনিবার স্বাধীনতা দিবস
১৪ই এপ্রিল বৃহস্পতিবার পহেলা বৈশাখ
২৮শে এপ্রিল বৃহস্পতিবার শব-ই-কদর
২৯শে এপ্রিল শুক্রবার জুমাতুল বিদা
১লা মে রবিবার মে দিবস
২রা মে সোমবার ঈদুল ফিতর
৩রা মে মঙ্গলবার ঈদুল ফিতর
৪ই মে বুধবার ঈদুল ফিতর
১৬ই মে সোমবার বুদ্ধ পূর্ণিমা
৯ই জুলাই শনিবার ঈদুল আযহা
১০ই জুলাই রবিবার ঈদুল আযহা
১১ই জুলাই সোমবার ঈদুল আযহা
৯ই আগস্ট মঙ্গলবার আশুরা
১৫ই আগস্ট সোমবার জাতীয় শোক দিবস
১৮ই আগস্ট বৃহস্পতিবার শুভ জন্মাষ্টমী
৫ই অক্টোবর বুধবার বিজয়া দশমী
৯ই অক্টোবর রবিবার ঈদে মিলাদুন্নবী
১৬ই ডিসেম্বর শুক্রবার বিজয় দিবস
২৫শে ডিসেম্বর রবিবার বড়দিন

মাসিক আকারে সরকারি ছুটির তালিকা ২০২২

জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত প্রতি মাসে যতগুলো ছুটি আছে, সেগুলো এখানে মাসিক আকারে উল্লেখ করা হয়েছে।

জানুয়ারি মাসে সরকারি ছুটির তালিকা

  • কোন ছুটি নেই।

ফেব্রুয়ারি মাসে সরকারি ছুটির তালিকা

  • ২১ ফেব্রুয়ারি, শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

মার্চ মাসে সরকারি ছুটির তালিকা

  • ১৭ মার্চ, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী।
  • ১৯ মার্চ, শবেবরাত।
  • ২৬ মার্চ, স্বাধীনতা ও জাতীয় দিবস।

এপ্রিল মাসে সরকারি ছুটির তালিকা

  • ১৪ এপ্রিল, বাংলা নববর্ষ
  • ২৯ এপ্রিল, শব-ই-কদর

মে মাসে সরকারি ছুটির তালিকা

  • ১ মে, মে দিবস
  • ২ মে, ঈদ-উল-ফিতরের আগের দিন
  • ৩ মে, ঈদ-উল-ফিতর
  • ৪ মে, ঈদ-উল-ফিতরের পরের দিন
  • ১৫ মে, বুদ্ধপূর্ণিমা (বৈশাখী পূর্ণিমা)

জুন মাসে সরকারি ছুটির তালিকা

  • কোন ছুটি নেই।

জুলাই মাসে সরকারি ছুটির তালিকা

  • ৯ জুলাই, ঈদুল আজহার আগের দিন।
  • ১০ জুলাই, ঈদুল আজহা।
  • ১১ জুলাই, ঈদুল আজহার পরের দিন।

আগস্ট মাসে সরকারি ছুটির তালিকা

  • ৯ আগস্ট, আশুরার দিন।
  • ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস।
  • ২০ আগস্ট, শুভ জন্মাষ্টমী।

সেপ্টেম্বর মাসে সরকারি ছুটির তালিকা

  • কোন ছুটি নেই।

অক্টোবর মাসে সরকারি ছুটির তালিকা

  • ৫ অক্টোবর, দুর্গাপূজা (বিজয়া দশমী)
  • ৯ অক্টোবর, ঈদ-ই-মিলাদুন্নবী (সা.)

নভেম্বর মাসে সরকারি ছুটির তালিকা

  • কোন ছুটি নেই।

ডিসেম্বর মাসের সরকারি ছুটির তালিকা

  • ১৬ ডিসেম্বর, বিজয় দিবস
  • ২৫ ডিসেম্বর, বড় দিন।

২০২২ সালের সাধারণ ছুটি সমূহ

সাধারণ ছুটি: ২১ ফেব্রুয়ারি সোমবার (০৮ ফাল্গুন) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৭ মার্চ বৃহস্পতিবার (০৩ চৈত্র) বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান-এর জন্ম দিবস। ২৬ মার্চ শনিবার (১২ চৈত্র) স্বাধীনতা ও জাতীয় দিবস। *২৯ এপ্রিল, শুক্রবার (১৬ বৈশাখ) জুমাতুল বিদা। *২৯ এপ্রিল, শুক্রবার (১৬ বৈশাখ) শবে-কদর। ০১ মে রবিবার (১৮ বৈশাখ) মে দিবস। *২-৪ মে (১৯-২১ বৈশাখ) সোম-বৃহস্পতিবার ঈদ-উল-ফিতর। ১৫ মে বিবার (১ জ্যৈষ্ঠ বুদ্ধ পূর্ণিমা) (বৈশাখী পূর্ণিমা)। *৯-১১ জুলাই শনি- সোমবার (২৫-২৭ আষাঢ়) ঈদ-উল-আযহা । ৯ আগস্ট মঙ্গলবার (২৫ শ্রাবণ) আশুরা। ১৫ আগষ্ট সোমবার (৩১ শ্রাবণ) জাতীয় শোক দিবস। ১৮ আগষ্ট বৃহস্পতিবার (৩ ভাদ্র) জন্মাষ্টমী। *৫ অক্টোবর বুধবার (২০ আশ্বিন) দূর্গা পূজা (বিজয়া দশমী)। *৯ অক্টোবর রবিবার (২৪ আশ্বিন) ঈদ-ই মিলাদুন্নবী (সাঃ)। ১৬ ডিসেম্বর শুক্রবার (০১ পৌষ) বিজয় দিবস। ২৫ ডিসেম্বর রবিবার (১০ পৌষ) যীশু খ্রীষ্টের জনুদিন (বড় দিন)।

নির্বাহী আদেশে সরকারি ছুটি ২০২২

নির্বাহী আদেশে সরকারি ছুটি ২০২২: ১৯ মার্চ, শব-ই-বরাত। ১৪ এপ্রিল, বাংলা নববর্ষ। ২৯ এপ্রিল, শব-ই-কদর। ২ এবং ৪ মে, ঈদুল ফিতরের আগে ও পরের দুই দিন। ৯ ও ১১ জুলাই, ঈদুল আজহার আগে ও পরের ২ দিন। ৯ আগস্ট, আশুরার দিন।

তারিখ ছুটির কারণ
১৯ মার্চ শব-ই-বরাত
১৪ এপ্রিল বাংলা নববর্ষ
২৯ এপ্রিল শব-ই-কদর
২ এবং ৪ মে ঈদুল ফিতরের আগে ও পরের দুই দিন
৯ ও ১১ জুলাই ঈদুল আজহার আগে ও পরের ২ দিন
৯ আগস্ট আশুরার দিন

২০২২ সালের ঐচ্ছিক ছুটির তালিকা

বাংলাদেশে ২০২২ সালের ছুটির তালিকায়, ঐচ্ছিক ছুটি হিসাবে মুসলিমদের জন্য ৫ দিন, হিন্দুদের জন্য ৮ দিন (২ দিন সাপ্তাহিক ছুটি সহ), খ্রিষ্টানদের জন্য ৮ দিন (৪ দিন সাপ্তাহিক ছুটি সহ) এবং বৌদ্ধদের জন্য ৫ দিন (১ দিন সাপ্তাহিক ছুটি সহ) ছুটি থাকবে।

বাংলাদেশের একজন সরকারি কর্মচারীকে তাদের সকলের নিজ ধর্ম অনুযায়ী বছরে অনধিক ৩ দিনের মত ঐচ্ছিক ছুটি ভোগ করতে পারবে বলে অনুমতি দেওয়া যেতে পারে বলে প্রজ্ঞাপনের মধ্যে উল্লেখ করা হয়েছে। তবে এর জন্য উপযুক্ত কর্তৃপক্ষের পূর্ব অনুমোদন গ্রহণ করতে হবে বলে নির্দেশনা দেওয়া হয়েছে।

২০২২ সালের ঐচ্ছিক ছুটি (মুসলিম পর্ব)

মুসলিম পর্ব: ১ মার্চ শবে মেরাজ, ৫ মে ঈদুল ফিতরের তৃতীয় দিন, ১২ জুলাই ঈদুল আজহার তৃতীয় দিন, ২১ সেপ্টেম্বর আখেরি চাহার সোম্বা এবং ৭ নভেম্বর ফাতেহা-ই-ইয়াজদাহম।

তারিখ ছুটির কারণ
১ মার্চ শবে মেরাজ
৫ মে ঈদুল ফিতরের তৃতীয় দিন
১২ জুলাই ঈদুল আজহার তৃতীয় দিন
২১ সেপ্টেম্বর আখেরি চাহার সোম্বা
৭ নভেম্বর ফাতেহা-ই-ইয়াজদাহম

২০২২ সালের ঐচ্ছিক ছুটি (হিন্দু পর্ব)

হিন্দু পর্ব: ৫ ফেব্রুয়ারি সরস্বতী পূজা, ১ মার্চ শিবরাত্রি ব্রত, ১৮ মার্চ দোলযাত্রা, ৩০ মার্চ হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব, ২৫ সেপ্টেম্বর মহালয়া, ৪ অক্টোবর দুর্গাপূজা (নবমী), ৯ অক্টোবর লক্ষ্মীপূজা এবং ২৪ অক্টোবর শ্যামাপূজা।

তারিখ ছুটির কারণ
৫ ফেব্রুয়ারি সরস্বতী পূজা
১ মার্চ শিবরাত্রি ব্রত
১৮ মার্চ দোলযাত্রা
৩০ মার্চ হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব
২৫ সেপ্টেম্বর মহালয়া
৪ অক্টোবর দুর্গাপূজা (নবমী)
৯ অক্টোবর লক্ষ্মীপূজা
২৪ অক্টোবর শ্যামাপূজা

২০২২ সালের ঐচ্ছিক ছুটি (খ্রিস্টান পর্ব)

খ্রিস্টান পর্ব: ১ জানুয়ারি ইংরেজি নববর্ষ, ২ মার্চ ভস্ম বুধবার, ১৪ এপ্রিল পুণ্য বৃহস্পতিবার, ১৫ এপ্রিল পুণ্য শুক্রবার, ১৬ এপ্রিল পুণ্য শনিবার, ১৭ এপ্রিল ইস্টার সানডে এবং ২৪ ও ২৬ ডিসেম্বর যিশু খ্রিস্টের জন্মোৎসব (বড়দিনের আগে ও পরের দিন)।

তারিখ ছুটির কারণ
১ জানুয়ারি ইংরেজি নববর্ষ
২ মার্চ ভস্ম বুধবার
১৪ এপ্রিল পূণ্য বৃহস্পতিবার
১৫ এপ্রিল পূণ্য শুক্রবার
১৬ এপ্রিল পূণ্য শনিবার
১৭ এপ্রিল ইস্টার সানডে
২৪ ও ২৬ ডিসেম্বর যিশু খ্রিস্টের জন্মোৎসব (বড়দিনের আগে ও পরের দিন)

২০২২ সালের ঐচ্ছিক ছুটি (বৌদ্ধ পর্ব)

বৌদ্ধ পর্ব: ১৬ জানুয়ারি মাঘী পূর্ণিমা, ১৩ এপ্রিল চৈত্রসংক্রান্তি, ১২ জুলাই আষাঢ়ী পূর্ণিমা, ৯ সেপ্টেম্বর মধু পূর্ণিমা (ভাদ্র পূর্ণিমা) এবং ৯ অক্টোবর প্রবারণা পূর্ণিমা (আশ্বিনী পূর্ণিমা)।

তারিখ ছুটির কারণ
১৬ ফেব্রুয়ারি মাঘী পূর্ণিমা
১৩ এপ্রিল চৈত্রসংক্রান্তি
১২ জুলাই আষাঢ়ি পূর্ণিমা
৯ সেপ্টেম্বর মধু পূর্ণিমা
৯ অক্টোবর প্রবারণা পূর্ণিমা (আশ্বিনী পূর্ণিমা)।

ঐচ্ছিক ছুটির তালিকায় যে দিনগুলো রয়েছে তা মূলত বিভিন্ন ধর্মাবলম্বীদের জন্য পৃথক পৃথক ভাবে থাকে। অর্থাৎ যে যে ধর্মের অনুসারী তিনি তার ধর্মের আচার বা অনুষ্ঠানের তারিখের সাথে মিল রেখে এই ছুটিগুলো ভোগ করবেন।

ক্ষুদ্র নৃগোষ্ঠীর ঐচ্ছিক ছুটি ২০২২

এছাড়া, পার্বত্য চট্টগ্রাম এলাকা ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর অন্তর্ভুক্ত কর্মচারীদের জন্য ঐচ্ছিক ছুটির মধ্যে রয়েছে- ১২ ও ১৫ এপ্রিল বৈসাবি ও পার্বত্য চট্টগ্রামের অন্যান্য ক্ষুদ্র নৃ-গোষ্ঠীগুলোর অনুরূপ সামাজিক উৎসব।

ছুটির আদেশে বলা হয়েছে, একজন কর্মচারীকে তার নিজ ধর্ম অনুযায়ী বছরে অনধিক তিন দিনের ঐচ্ছিক ছুটি ভোগ করার অনুমতি দেওয়া যেতে পারে। প্রত্যেক কর্মচারীকে বছরের শুরুতে নিজ ধর্ম অনুযায়ী নির্ধারিত তিন দিনের ঐচ্ছিক ছুটি ভোগ করার জন্য উপযুক্ত কর্তৃপক্ষের পূর্বানুমোদন নিতে হবে।

আদেশে আরও বলা হয়, সাধারণ ছুটি, নির্বাহী আদেশে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটির সঙ্গে যুক্ত করে ঐচ্ছিক ছুটি ভোগ করার অনুমতি দেওয়া যেতে পারে। যেসব অফিসের সময়সূচি ও ছুটি তাদের নিজস্ব আইন-কানুন দিয়ে নিয়ন্ত্রিত হয়ে থাকে বা যেসব অফিস, সংস্থা ও প্রতিষ্ঠানের চাকরি সরকার থেকে অত্যাবশ্যক হিসেবে ঘোষণা করা হয়েছে সেক্ষেত্রে সংশ্লিষ্ট অফিস, সংস্থা ও প্রতিষ্ঠান নিজস্ব আইন-কানুন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে এ ছুটি ষোষণা করবে।


ঈদের ছুটির তালিকা ২০২২

রোজার ঈদের ছুটির তালিকা ২০২২

এবারের ঈদ-ঊল-ফিতরে, ২০২২ সালের সরকারী ছুটির তালিকা অনুযারী সরকারের নির্ধারিত ছুটি মে মাসের ২ থেকে ৪ পর্যন্ত মোট ৩ দিন। অর্থাৎ ১লা মে, মে দিবস এর ছুটি থাকায় টানা ৪ দিন ছুটি পাওয়া যাবে। এছাড়াও কোনো প্রতিষ্ঠান ঐচ্ছিক ছুটি হিসেবে ৫ মে বা ঈদুল ফিতরের তৃতীয় দিন পর্যন্ত ছুটি দিলে টানা ৫ দিন ছুটি পাওয়া যাবে।

কোরবানির ঈদের ছুটির তালিকা

ঈদ-ঊল-আযহা উপলক্ষে সরকারি ছুটি পাওয়া যাবে, ৯ই জুলাই থেকে ১১ই জুলাই পর্যন্ত। সরকারী ক্যালেন্ডার ২০২২ অনুযায়ী জুলাই মাসের ১২ তারিখ হচ্ছে সোমবার। আবার, ১২ জুলাই ঈদুল আজহার তৃতীয় দিন ঐচ্ছিক ছুটি থাকবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি হওয়ায় সব মিলিয়ে ২০২২ সালের ঈদ-ঊল আযাহা ছুটি কাটানো যাবে মোট ৫ দিন।



সরকারি ক্যালেন্ডার ২০২২ সাল

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ছুটিসহ বর্ষপঞ্জি: ২০২২ সালের সরকারি ক্যালেন্ডার আপলোড করা হয়েছে। এখানে ২০২৩ সালের ক্যালেন্ডারও সংযুক্ত করা হয়েছে।

২০২২ সালের সরকারী ছুটির তালিকা pdf সহ,2022,public holidays 2022,বাংলাদেশ সরকারের ছুটির তালিকা ২০২২,sotir talika 2022,official holiday list 2022,chinese holidays 2022,govt holidays 2022 calendar,2022 national holiday list,national holidays 2022,calendar 2022 with holiday list,2022 govt holiday calendar,official holidays 2022,সরকারী ছুটি 2022,বাংলাদেশের সরকারি ছুটির তালিকা ২০২২,2022 সালের ক্যালেন্ডার,2022 year holiday list,national holidays list 2022,2022 সাল সরকারী ছুটি তালিকা,ক্যালেন্ডার ২০২২ সরকারি,ঈদের ছুটি ২০২২,সরকারি ছুটি সহ ক্যালেন্ডার ২০২২,সরকারি ছুটির তালিকা ২০২২ ক্যালেন্ডার,2022 এর সরকারি ছুটির তালিকা,ক্যালেন্ডার ২০২২,2022 all holidays list,this year holiday list 2022,govt 2022 calendar,public holiday 2022,sarkari sutir talika 2022,2022 saler sutir talika,government calendar 2022 pdf,sorkari sutir calendar 2022.

২০২২ সালের সরকারী ছুটির তালিকা pdf সহ,2022,public holidays 2022,বাংলাদেশ সরকারের ছুটির তালিকা ২০২২,sotir talika 2022,official holiday list 2022,chinese holidays 2022,govt holidays 2022 calendar,2022 national holiday list,national holidays 2022,calendar 2022 with holiday list,2022 govt holiday calendar,official holidays 2022,সরকারী ছুটি 2022,বাংলাদেশের সরকারি ছুটির তালিকা ২০২২,2022 সালের ক্যালেন্ডার,2022 year holiday list,national holidays list 2022,2022 সাল সরকারী ছুটি তালিকা,ক্যালেন্ডার ২০২২ সরকারি,ঈদের ছুটি ২০২২,সরকারি ছুটি সহ ক্যালেন্ডার ২০২২,সরকারি ছুটির তালিকা ২০২২ ক্যালেন্ডার,2022 এর সরকারি ছুটির তালিকা,ক্যালেন্ডার ২০২২,2022 all holidays list,this year holiday list 2022,govt 2022 calendar,public holiday 2022,sarkari sutir talika 2022,2022 saler sutir talika,government calendar 2022 pdf,sorkari sutir calendar 2022.


সরকারি ছুটির ক্যালেন্ডার ২০২২ ডাউনলোড

বর্ষপঞ্জিসহ ২০২২ সালের সরকারি ছুটির ক্যালেন্ডার ডাউনলোড করুন।

Sorkari Calender 2022 PDF Donwload

সরকারি ছুটির ক্যালেন্ডার ডাউনলোড করার জন্য নিচের ডাউনলোড আইকনে ক্লিক করুন। ১৫ সেকেন্ড পর ফাইলটি ডাউনলোড করতে পারবেন।

Sorkari-Calendar-2022.jpg JPG 737.17 KB .jpg

আশা করি আপনি এই পোস্টের মাধ্যমে, সকল ছুটির তালিকা সহ সরকারি ক্যালেন্ডার ২০২২ খুঁজে পেয়েছেন। এই পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।


Government Holidays in Bangladesh 2022

BD Government Calendar 2022, Government Holidays in Bangladesh 2022, ২০২২ সালের ছুটির তালিকা,২০২২ সালের ছুটির ক্যালেন্ডার। সরকারি ছুটির তালিকা ২০২২ সালের ক্যালেন্ডার, sorkari chutir talika, সরকারি ছুটির তালিকা, সরকারি ছুটির তালিকা ২০২২, সরকারী ছুটির ক্যালেন্ডার ২০২২, sorkari chutir calendar 2022, ২০২২ সালের সরকারি ছুটির ক্যালেন্ডার, Government Holiday Calendar 2022 Bangladesh.

সরকারী ছুটির তালিকা ২০২২, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছুটির তালিকা ২০২২, ২০২২ সালের সরকারী ছুটির তালিকা, sorkari chutir talika, chutir talika,sorkari sutir talika 2022, chutir talika 2022, সরকারি ছুটি ২০২২, sorkari chutir talika 2022, সরকারি ক্যালেন্ডার ২০২২, সরকারি ছুটির তালিকা ২০২২ ক্যালেন্ডার, সরকারি ছুটির ক্যালেন্ডার 2022, সরকারি ছুটির ক্যালেন্ডার ২০২২ pdf, মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২২, মাধ্যমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২২ pdf, উচ্চ মাধ্যমিক ছুটির তালিকা ২০২২, সাধারণ ছুটি ২০২২, নিরবাহী আদেশে ছুটি।

বাংলাদেশের সরকারী ছুটির তালিকা ২০২২,সরকারি ছুটির তালিকা ২০২২ pdf,sutir talika 2022,সরকারি ক্যালেন্ডার ২০২২ pdf,sorkari chutir talika 2022 pdf,sorkari chutir talika 2022,chutir talika 2022,২০২২ সালের ছুটির তালিকা pdf,২০২২ সালের সরকারি,ছুটির তালিকা pdf,2022 সালের সরকারি ছুটির তালিকা pdf,2022 সালের ছুটির তালিকা pdf,২০২২ সালের ক্যালেন্ডার pdf,সরকারি ক্যালেন্ডার ২০২২,ক্যালেন্ডার ২০২২ pdf,২০২২ সালের সরকারি ক্যালেন্ডার pdf,২০২২ সালের সরকারি ছুটির তালিকা,সরকারী ক্যালেন্ডার ২০২২,2022 সালের ছুটির তালিকা,সরকারী ছুটির তালিকা ২০২২,2022 sutir talika,2022 সালের সরকারি ছুটির তালিকা,ছুটির তালিকা ২০২২ pdf,ছুটির তালিকা ২০২২,২০২২ সালের ছুটির তালিকা,2022 saler sorkari chutir talika.

সরকারি ছুটির তালিকা ২০২২ পিডিএফ,২০২২ সালের সরকারি ক্যালেন্ডার,national holiday list 2022,sorkari sutir talika 2022,সরকারি ছুটির তালিকা ২০২২ সালের ক্যালেন্ডার,2022 sorkari chutir talika,সরকারি ছুটির তালিকা ২০২২,shorkari chutir talika 2022,government holiday calendar 2022,2022 chutir talika,২০২২ সালের সরকারি ছুটির ক্যালেন্ডার,সরকারি ছুটির তালিকা ২০২২ ক্যালেন্ডার pdf,holiday list 2022 pdf,সরকারি ছুটির তালিকা,সরকারী ছুটি ২০২২,ছুটির ক্যালেন্ডার ২০২২,chotir talika 2022,2022 calendar holidays list,সরকারি ছুটির ক্যালেন্ডার 2022,সরকারি ছুটির ক্যালেন্ডার ২০২২,2022 সরকারি ছুটির ক্যালেন্ডার,২০২২ সালের ছুটির ক্যালেন্ডার,sutir talika,২০২২ সালের সরকারী ক্যালেন্ডার,2022 সালের সরকারী ছুটির তালিকা,২০২২ সালের ক্যালেন্ডার,sorkari cutir talika 2022,cutir talika 2022,list of national holidays 2022,primary sutir talika.

২০২২ সালের সরকারী ছুটির তালিকা pdf সহ,2022,public holidays 2022,বাংলাদেশ সরকারের ছুটির তালিকা ২০২২,sotir talika 2022,official holiday list 2022,chinese holidays 2022,govt holidays 2022 calendar,2022 national holiday list,national holidays 2022,calendar 2022 with holiday list,2022 govt holiday calendar,official holidays 2022,সরকারী ছুটি 2022,বাংলাদেশের সরকারি ছুটির তালিকা ২০২২,2022 সালের ক্যালেন্ডার,2022 year holiday list,national holidays list 2022,2022 সাল সরকারী ছুটি তালিকা,ক্যালেন্ডার ২০২২ সরকারি,ঈদের ছুটি ২০২২,সরকারি ছুটি সহ ক্যালেন্ডার ২০২২,সরকারি ছুটির তালিকা ২০২২ ক্যালেন্ডার,2022 এর সরকারি ছুটির তালিকা,ক্যালেন্ডার ২০২২,2022 all holidays list,this year holiday list 2022,govt 2022 calendar,public holiday 2022,sarkari sutir talika 2022,2022 saler sutir talika,government calendar 2022 pdf,sorkari sutir calendar 2022.

Post a Comment

Commenting rules:
Feel free to ask if you have any questions or doubts about this article. Don't try to spam, our team reviews every comment.
Related Posts
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.