কিউএনএ বাংলায় আপনাকে স্বাগতম। অনুগ্রহ করে আমাদের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমাদের সহযোগিতা করুন। Subscribe!

গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করার নিয়ম

২০২১-২০২২ শিক্ষাবর্ষে GST গুচ্ছভুক্ত ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার আবেদন করার জন্য নিম্নলিখিত ধাপ অনুসারে আবেদন করতে হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২১-২২ এ অংশগ্রহণ করার জন্য, ১৫ই জুন ২০২২ তারিখ দুপুর ১২:০০টা হতে ২৫শে জুন ২০২২ তারিখ রাত ১১:৫৯টার মধ্যে আবেদন সম্পন্ন করা লাগবে।

জিএসটি ভর্তির আবেদন করার নিয়ম

২০২১-২০২২ শিক্ষাবর্ষে GST (General, Science & Technology) গুচ্ছভুক্ত ২২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নিম্নের ধাপগুলাে অনুসরণ করে ১৫ জুন ২০২২ তারিখ দুপুর ১২:০০টা হতে ২৫ জুন ২০২২ তারিখ রাত ১১:৫৯ টা পর্যন্ত আবেদন সম্পন্ন করা যাবে। নিচের ধাপগুলো অনুসরন করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন।

গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয় সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষার আবেদন চলছে। জিএসটি ভর্তি আবেদনচ ১৫ জুন ২০২২ থেকে শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদন নির্দেশিকা অনুসরন করে ঘরে বসেই জিএসটি ভর্তি আবেদন ২০২২ সম্পন্ন করতে পারবেন।

জিএসটি ভর্তির আবেদন ২০২২

ধাপ ১: Start Application বাটনে ক্লিক করে চুড়ান্ত আবেদন শুরু করুন।

Image-1
ধাপ-২: নিচের পেজটি প্রদর্শিত হবে। ইতিমধ্যে Applicant ID ও Password সঠিকভাবে প্রদান করে নিচের Login বাটনে ক্লিক করুণ। অন্যথায় New Application বাটনে ক্লিক করে নতুন আবেদন শুরু করুন।

Image-2
ধাপ-৩: নিচের পেজটি প্রদর্শিত হবে। আপনার এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষা সংক্রান্ত প্রয়ােজনীয় তথ্য সমূহ (রােল নম্বর, পাশের সাল, বাের্ড) সঠিকভাবে প্রদান করে Submit বাটনে ক্লিক করুন।

Image-3

ধাপ-৪: আপনার এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষা সংক্রান্ত এবং অন্যান্য তথ্য প্রদর্শিত হবে যা মনােযােগ সহকারে যাচাই করার জন্য অনুরােধ করা হলাে। তথ্যসমূহ নির্ভুল থাকলে Mobile No. Verification বাটনে ক্লিক করে আপনার মােঃবাইল নম্বর ভেরিফাই করুন। আবেদনের জন্য অগ্রসর হতে না চাইলে Exit বাটনে কিক করুন।

Image-4

ধাপ-৫: নিচের পেজটির প্রদর্শিত হবে। আপনার (আবেদনকারীর নিজের অথবা অভিভাবকের) ১১ ডিজিটের মােবাইল নম্বরটি সঠিকভাবে প্রদান করুন। Submit বাটনে ক্লিক করুন।

আবেদনকারীর সঙ্গে সকল প্রকার যােগাযােগের জন্য প্রদত্ত মােবাইল নম্বর ব্যবহার করা হবে। মােবাইল নম্বরটি সতর্কতার সাথে নির্ভুলভাবে প্রদান করার জন্য অনুরােধ করা যাচ্ছে। ভুল মােবাইল নম্বর প্রদানকারী প্রার্থীর সাথে পরবর্তীতে যােগাযােগ করা সম্ভব হবে না এবং এজন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না।

Image-5

ধাপ-৬: নিচের পেজটির প্রদর্শিত হবে। আপনার মােবাইলে ৪ ডিজিটের ভেরিফিকেশন কোড পাঠানাে হয়েছে। কোডটি সঠিকভাবে লিখে Verify বাটনে ক্লিক করুন। মােবাইল নম্বর পরিবর্তন করতে চাইলে Edit বাটনে ক্লিক করে তা পরিবর্তন করা যাবে।

Image-6

ধাপ-৭: মােবাইল নম্বর ভেরিফিকেশন সম্পন্ন হলে SMS-এর মাধ্যমে ভেরিফাইড মােবাইলে Applicant ID ও Password পাঠানাে হবে যা পরবর্তীতে Login সহ অন্যান্য কাজে প্রয়ােজন হবে। নিচের পেজটির প্রদর্শিত হবে। Apply বাটনে ক্লিক করুন।।

Image-7

Image-8

ধাপ-৮: নিচের পেজটিতে উল্লেখিত নির্দেশনা অনুসরণ করে সঠিকভাবে ছবি আপলােড করতে হবে।। ছবি আপলােডের পর নিচের পেজটি প্রদর্শিত হবে। প্রয়ােজনে একাধিকবার ছবি আপলােড করা যাবে। ছবি আপলােডের পর নিচের Next বাটনে ক্লিক করতে হবে।

Image-9

 

ধাপ-৯: এরপর নিচের পেজটি পাওয়া যাবে। যেখানে পছন্দের পরীক্ষাকেন্দ্র সিলেক্ট করা সহ নির্দেশনা অনুসারে অন্যান্য তথ্য প্রদান করতে হবে।

Image-11

ধাপ-১০: উপরের Next বাটনে ক্লিক করলে নিচের পেজটি প্রদর্শিত হবে। এখানে ছবিসহ সংশ্লিষ্ট সকল তথ্য পাওয়া যাবে। তথ্যসমূহ মনােযােগ সহকারে যাচাই করার জন্য অনুরােধ করা হলাে। সকল তথ্য নির্ভুল থাকলে submit Application বাটনে ক্লিক করুন। ভুল তথ্য প্রদান করে থাকলে Back বাটন ক্লিকের মাধ্যমে তা সংশােধন করতে পারবেন। আবেদনের জন্য অগ্রসর হতে না চাইলে Exit বাটনে ক্লিক করুন।

Image-12

ধাপ-১১: নিচের পেজটি প্রদর্শিত হবে। দরখাস্তটি দাখিল করা হয়েছে তবে নির্ধারিত সময়ের মধ্যে বিল পরিশােধ না করলে দাখিলকৃত দরখাস্ত বাতিল হবে। Make Payment বাটনে ক্লিক করে নির্দেশিত প্রক্রিয়ায় বিল পরিশােধ করা যাবে। Download Acknowledgement Slip বাটনে ক্লিকের মাধ্যমে আবেদনকারীর ছবি সম্বলিত স্লিপ ডাউনলােড করতে পারবেন। স্টুডেন্ট প্যানেল থেকেও পরবর্তীতে Acknowledgement Slip ডাউনলােড করা যাবে।

Image-13

ধাপ-১২: বিল পরিশােধের জন্য Make Payment বাটনে ক্লিক নিচের পেজটি দেখা যাবে। নির্দেশিত প্রক্রিয়ায় বিল পরিশােধ করা যাবে।

Image-14

ধাপ-১৩: বিল পরিশােধ সম্পন্ন হলে নিচের পেজটি দেখা যাবে। নির্দেশিত প্রক্রিয়ায় বিল পরিশােধ করা যাবে। Download Acknowledgement slip বাটনে ক্লিকের মাধ্যমে আবেদনকারীর ছবি সম্বলিত স্লিপ ডাউনলােড করতে পারবেন। স্টুডেন্ট প্যানেল থেকেও পরবর্তীতে Acknowledgement Slip ডাউনলােড করা যাবে।

Image-15

এরপর Back to student Panel বাটনে ক্লিক নিচের পেজটি দেখা যাবে। যেখানে দরখাস্ত সম্পন্ন হওয়ার স্ট্যাটাস পরিলক্ষিত হয়।

www.admissionwar.com

Getting Info...

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.