কিউএনএ বাংলায় আপনাকে স্বাগতম। অনুগ্রহ করে সাইটে প্রদর্শিত বিজ্ঞাপনে ক্লিক করুন। বিজ্ঞাপনের মাধ্যমে উপার্জিত অর্থ দিয়েই এই ওয়েবসাইট পরিচালনা করা হয়।

[New] SSC Routine 2022 PDF Download

[New] SSC Routine 2022 PDF Download. এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড। গত ১৯শে জুন ২০২২ তারিখে SSC পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলে
SSC Routine 2022 PDF Download এসএসসি পরীক্ষার রুটিন এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ সংশোধিত, ২০২২ সালের এসএসসি পরীক্ষার সময়সূচি, ২০২২ সালের এসএসসি পরীক্ষার রুটিন pdf, এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন ২০২২, এসএসসি রুটিন 2022, এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ pdf, এসএসসি পরীক্ষার রুটিন, এসএসসি পরীক্ষার রুটিন ২০২২, এসএসসি পরীক্ষার সময়সূচি ২০২২, এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ সকল বোর্ড, এসএসসি পরীক্ষার রুটিন 2022, ssc exam routine 2022, ssc routine 2022 pdf download, ssc exam routine 2022 bangladesh, ssc exam routine 2022 dhaka board, ssc routine 2022,ssc 2022 routine jessore board, ssc routine 2022 dinajpur board, ssc routine 2022 chittagong board, ssc exam 2022 routine, ssc 2022 routine jessore board, ssc 2022 routine mymensingh board, ssc exam routine 2022 all board.

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ সংশোধিত, ২০২২ সালের এসএসসি পরীক্ষার সময়সূচি, ২০২২ সালের এসএসসি পরীক্ষার রুটিন pdf, এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন ২০২২, এসএসসি রুটিন 2022, এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ pdf, এসএসসি পরীক্ষার রুটিন, এসএসসি পরীক্ষার রুটিন ২০২২, এসএসসি পরীক্ষার সময়সূচি ২০২২, এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ সকল বোর্ড, এসএসসি পরীক্ষার রুটিন 2022। ssc exam routine 2022, ssc routine 2022 pdf download, ssc exam routine 2022 bangladesh, ssc exam routine 2022 dhaka board, ssc routine 2022,ssc 2022 routine jessore board, ssc routine 2022 dinajpur board, ssc routine 2022 chittagong board, ssc exam 2022 routine, ssc 2022 routine jessore board, ssc 2022 routine mymensingh board, ssc exam routine 2022 all board.

[New] SSC Routine 2022 PDF Download. এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড। গত ১৯শে জুন ২০২২ তারিখে SSC পরীক্ষা ২০২২ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, বন্যা পরিস্থিতি বিবেচনা করে অনির্দিষ্টকালের জন্য এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়।

সম্প্রতি (৩১শে জুলাই ২০২২ তারিখে) এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এই পোস্টে সকল বোর্ডের এসএসসি রুটিন ২০২২ ও পরীক্ষার্থীদের জন্য অন্যান্য গুরুত্বপূর্ন তথ্য আলোচনা করা হয়েছে।

এসএসসি নতুন রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

এসএসসি রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

করোনা মহামারীর কারণে ২০২২ সালেও সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে এসএসসি পরীক্ষা গ্রহণ করা হবে। সকালের শিফটে সকল বিভাগের মোট ২৬ টি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকল স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহন করতে হবে। শিক্ষা মন্ত্রনালয় পরীক্ষার জন্য বেশ কয়েকটি নির্দেশনা প্রদান করা হয়েছে উক্ত বিধি মেনে প্রতিষ্ঠানগুলো পরীক্ষা কার্যক্রম পরিচালনা করবে। এই পোস্টে এসএসসি পরীক্ষার নতুন রুটিন ২০২২ এর বিস্তারিত তথ্যসমূহ ও পিডিএফ ডাউনলোড করা প্রক্রিয়া আলোচনা করা হলো।


এক নজরে এসএসসি পরীক্ষা ২০২২
পরীক্ষার নাম: ২০২২ সালের মাধ্যমিক/এসএসসি পরীক্ষা
সর্বশেষ রুটিন প্রকাশ: ৩১ জুলাই ২০২২
এসএসসি পরীক্ষা শুরু হবে কবে? ১৫ সেপ্টেম্বর ২০২২
সর্বশেষ রুটিন প্রকাশ: ৩১শে জুলাই ২০২২
এসএসসি পরীক্ষা ২০২২ শুরু: ১৫ই সেপ্টেম্বর ২০২২
এসএসসি পরীক্ষা ২০২২ শেষ: ১লা অক্টোবর ২০২২
এসএসসি ব্যবহারিক পরীক্ষা ২০২২: ১০/১০/২০২২ সোমবার হতে ১৫/১০/২০২২ শনিবার পর্যন্ত।
এসএসসি পরীক্ষা শিফট: প্রথম শিফট: সকাল ১১টা থেকে
দ্বিতীয় শিফট: দুপুর ২টা থেকে
এসএসসি পরীক্ষার সময় ২ ঘন্টা
বহুনির্বাচনী ও সৃজনশীল ২০ মিনিট ও ১ ঘন্টা ৪০ মিনিট

এসএসসি পরীক্ষার তারিখ ও সময়

২০২২ সালের এসএসসির প্রকাশিত নতুন রুটিন অনুযায়ী, প্রতিটি বিভাগে মোট তিনটি বিষয় এবং আবশ্যিক তিনটি বিষয়ের উপর ১৫ই সেপ্টেম্বর ২০২২ তারিখ শুরু হবে এবং থেকে ১লা অক্টোবর ২০২২ পর্যন্ত পরীক্ষা গ্রহন করা হবে। এসএসসি পরীক্ষার জন্য সময় বরাদ্দ থাকবে ০২ ঘন্টা। MCQ এবং CQ উভয় অংশের পরীক্ষার মধ্যে কোনাে বিরতি থাকবে না।

  • সকাল ১০.৩০ মি. অলিখিত উত্তরপত্র ও বহুনির্বাচনি OMR শিট বিতরণ।
  • সকাল ১১.০০ টা বহুনির্বাচনি প্রশ্নপত্র বিতরণ।
  • সকাল ১১.২০ মি. বহুনির্বাচনি উত্তরপত্র (OMR শিট) সংগ্রহ ও সৃজনশীল প্রশ্নপত্র বিতরণ।

আরও পড়ুন: এসএসসি পরীক্ষার সিলেবাস সংক্ষিপ্ত ২০২২

এসএসসি পরীক্ষার রুটিন ২০২২

এসএসসি পরীক্ষা ২০২২ এর নতুন রুটিন ঢাকা শিক্ষা বোর্ডসহ দেশের অন্যান্য শিক্ষাবোর্ডে প্রকাশ করা হয়েছে। নতুন রুটিন অনুযায়ী, আগামী ১৫ই সেপ্টেম্বর ২০২২ থেকে ১লা অক্টোবর ২০২২ মূল বিষয়গুলোর উপর পরীক্ষা নেওয়া হবে। এবং, ১০/১০/২০২২ সোমবার হতে ১৫/১০/২০২২ শনিবার পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা হবে।

নিচে এসএসসি পরীক্ষার সম্পূর্ণ রুটিন ছবি আকারে দেওয়া হয়েছে, আপনি চাইলে SSC Routine 2022 PDF Download করে নিতে পারবেন।

এসএসসি নতুন রুটিন ২০২২

new ssc routine 2022 pdf download qnabangla.com

new ssc routine 2022 pdf download qnabangla.com
২০২২ সালের এসএসসি পরীক্ষার নতুন রুটিন.pdf 644.97 KB


এসএসসি ব্যবহারিক পরীক্ষার রুটিন ২০২২

বিষয়: সঙ্গীত (১৪৯) সহ অন্যান্য সকল বিষয়ের ব্যবহারিক পরীক্ষা।

তারিখ ও দিন: ১০/১০/২০২২ সোমবার হতে ১৫/১০/২০২২ শনিবার পর্যন্ত। (উল্লিখিত তারিখের মধ্যে অবশ্যই পরীক্ষা সম্পন্ন করতে হবে) এবং ১৭/১০/২০২২ (সোমবার) তারিখের মধ্যে হাতে হাতে প্রিন্ট কপি এবং ব্যবহারিক উত্তরপত্র, স্বাক্ষরলিপি ও অন্যান্য আনুষঙ্গিক সাজিয়ে মাধ্যমিক পরীক্ষা শাখায় জমা দিতে হবে।

সময়: প্রতিদিন সকাল ১১ টা হতে পরীক্ষা শুরু হবে।

স্থান: স্ব স্ব পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। (যে কেন্দ্র/ভেন্যুতে তত্ত্বীয় পরীক্ষা দিয়েছে।)

মন্তব্য: ১। সঙ্গীত বিষয়ের সঙ্গীত অংশের ব্যবহারিক পরীক্ষায় পরীক্ষার্থীকে প্রবেশপত্র, নিবন্ধনপত্র, বাদ্যযন্ত্র, তবলাবাদক ও সনাক্তকারী শিক্ষকসহ নিজ খরচে নির্ধারিত তারিখে সকাল ১০.৩০ মিনিটের মধ্যে কেন্দ্রে উপস্থিত হতে হবে।

২। ব্যবহারিক পরীক্ষার জন্য শুধু ব্যবহারিক উত্তরপত্র ব্যবহার করতে হবে। কোনোমতেই তত্ত্বীয় পরীক্ষার মূল উত্তরপত্র ব্যবহার করা যাবে না।

এসএসসি পরীক্ষার্থীদের জন্য বিশেষ নির্দেশাবলি

  • পরীক্ষা শুরুর ৩০ (ত্রিশ) মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে ।
  • প্রশ্নপত্রে উল্লিখিত সময় অনুযায়ী পরীক্ষা গ্রহণ করতে হবে।
  • প্রথমে বহুনির্বাচনি ও পরে সৃজনশীল/রচনামূলক (তস্তীয়) পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং উভয় পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না। বনুনির্বানী (১1০) পরীক্ষার ক্ষেত্রে সময় ২০ মিনিট এবং সৃজনশীল (0৫) /রচনামূলক পরীক্ষার ক্ষেত্রে সময় ১ ঘণ্টা ৪০ মিনিট ।
  • পরীক্ষার্থীগণ তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে পরীক্ষা আরম্তের কমপক্ষে তিনদিন পূর্বে সংথহ করবে ।
  • সকল শিক্ষাবর্ষের পরীক্ষার্থীদের ক্ষেত্রে শারীরিক শিক্ষা, স্বাস্থ্য বিজ্ঞান ও খেলাধুলা এবং ক্যারিয়ার শিক্ষা বিষয়সমূহ এনসিটিবি এর নির্দেশনা অনুসারে ধারাবাহিক মূল্যায়নের মাধ্যমে প্রাপ্ত নম্বর শিক্ষা প্রতিষ্ঠানসমূহ সংশ্লিষ্ট কেন্দ্রকে সরবরাহ করবে। সংশ্লিষ্ট কেন্দ্র ব্যবহারিক পরীক্ষার নম্বরের সাথে ধারাবাহিক মূল্যায়নে প্রাপ্ত নম্বর বোর্ডের ওয়েবসাইটে অনলাইনে প্রেরণ করবে।
  • পরীক্ষার্থীগণ তাদের নিজ নিজ উত্তরপত্রের OMR ফরমে তার পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বিষয় কোড ইত্যাদি যথাযথভাবে লিখে বৃত্ত ভরাট করবে । কোন অবস্থাতেই উত্তরপত্র ভাজ করা যাবে না।
  • পরীক্ষার্থীকে সৃজনশীল/রচনামুলক তেত্তীয়), বহুনির্বাচনি ও ব্যবহারিক অংশে পৃথকভাবে পাস করতে হবে ।
  • প্রত্যেক পরীক্ষার্থী কেবল নিবন্ধনপত্রে বর্ণিত বিষয়/বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। কোন অবস্থাতেই ভিন্ন বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।
  • কোন পরীক্ষার্থীর পরীক্ষা (সৃজনশীল/রচনামূলক (তীয়), বহুনির্বাচনি ও ব্যবহারিক) নিজ বিদ্যালযে/শ্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে না। পরীক্ষার্থী স্থানান্তরের মাধ্যমে আসন বিন্যাস করতে হবে।
  • পরীক্ষার্থীগণ পরীক্ষায় নন-প্রোথামাবল সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে ।
  • কেন্দ্র সচিব ছাড়া অন্য কোন ব্যক্ভি/পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন আনতে এবং ব্যবহার করতে পারবেন না ।
  • সৃজনশীল/রচনামূলক (তত্ত্বীয়), বহুনির্বাচনি ও ব্যবহারিক পরীক্ষায় পরীক্ষার্থীর উপস্থিতির জন্য একই উপস্থিতি পত্র ব্যবহার করতে হবে।
  • ব্যবহারিক পরীক্ষা স্ব স্ব কেন্দ্র/ভেন্যুতে অনুষ্ঠিত হবে।
  • পরীক্ষার ফল প্রকাশের ০৭ (সাত) দিনের মধ্যে পুন:নিরীক্ষার জন্য অনলাইনে SMS এর মাধ্যমে আবেদন করা যাবে ।

২০২৩ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস

দেখুন: ২০২৩ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস

২০২২ সালের এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করার পাশাপাশি আপনাদের যদি আরও কোন তথ্য জানার থাকে, তাহলে কমেন্ট বক্সে আপনার মূল্যবান মতামত বা প্রশ্ন করতে পারেন। সর্বোপরি, আপনার এসএসসি পরীক্ষা খুব ভালো হোক এই কামনা করছি।


Getting Info...

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Ad Blocker Detected!
We have detected that you are using an ad-blocking plugin in your browser. This website runs on money earned from advertisements.

Please turn off your adblocker to be able to access this site.