কিউএনএ বাংলায় আপনাকে স্বাগতম। অনুগ্রহ করে সাইটে প্রদর্শিত বিজ্ঞাপনে ক্লিক করুন। বিজ্ঞাপনের মাধ্যমে উপার্জিত অর্থ দিয়েই এই ওয়েবসাইট পরিচালনা করা হয়।

NU Honours 2nd Merit List 2022

NU Honours 2nd Merit List 2022

অনার্স ১ম বর্ষ ভর্তির ২য় মেধা তালিকার রেজাল্ট ২০২২ বা NU 2nd merit list result 2022 সংক্রান্ত নোটিশ প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। নোটিশ অনুযায়ী অনার্স ১ম বর্ষ ভর্তির ২য় মেধা তালিকা আগামী ২১শে জুলাই ২০২২ তারিখ বিকাল ৪টায় প্রকাশ করা হয়েছে।

NU Honours 2nd Merit List 2022: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে অনার্স ১ম বর্ষ (স্নাতক) ভর্তি কার্যক্রমে ১ম মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন, ২য় মেধা তালিকা প্রকাশ ও কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ প্লাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ১ম মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন ও ২য় মেধা তালিকা ২১ জুলাই ২০২২ তারিখ বিকাল ৪টায় প্রকাশ করা হবে। অনার্স ২য় মেরিট লিস্ট ফলাফল ২০২২ SMS এর মাধ্যমে একইদিন বিকাল ৪টা থেকে এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।

উল্লেখ্য যে, ২য় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ২৭ জুলাই ২০২২ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ শ্লাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে। ২য় মেধা তালিকায় স্থানপ্রাপ্ত কোন শিক্ষার্থী তার বিষয় পরিবর্তন করতে ইচ্ছুক হলে তাকে চূড়ান্ত ভর্তি ফরমে বিষয় পরিবর্তনের নির্দিষ্ট ঘরে 165 অপশন সিলেকঁ করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীদের বিষয় পছন্দক্রম অনুযায়ী সংশ্লিষ্ট কলেজে বিষয়ভিত্তিক শূন্য আসনে মেধার ভিত্তিতে বিষয় পরিবর্তন করা হবে।

বি; দ্রঃ সংশ্লিষ্ট সকলকে কোভিড-১৯ মহামারি সম্পর্কিত সকল স্বাস্থ্যবিধি মেনে এ ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

অনার্স ২য় মেধা তালিকার ভর্তি কার্যক্রম নিমোক্ত সময়সূচি অনুযায়ী সম্পন্ন করতে হবে

নোটিশ প্রকাশের তারিখ: ১৮/০৭/২০২২

NU Honours 2nd Merit List 2022
  • ১) 1 ১ম মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে যাদের বিষয় পরিবর্তন হবে তাদের পরিবর্তিত বিষয়ের ভর্তি ফরম | ২১/০৭/২০২২ অনলাইন থেকে ডাউনলোড করে এর প্রিন্ট/পিডিএফ কপি সংগ্রহের তারিখঃ থেকে উল্লেখ্য যে, কোন শিক্ষার্থীর বিষয় পরিবর্তন হলে তার পূর্বের বিষয়ে ভর্তি বাতিল হয়ে যাবে এবং পরিবর্তিত বিষয়ে তার ভর্তি; ২৮/০৭/২০২২ নিশ্চিত হবে। তবে কোন শিক্ষার্থীর বিষয় পরিবর্তন না হলে তার পূর্বের বিষয়ে ভর্তি বহাল থাকবে |
    ক) বিষয় পরিবর্তনের ভর্তি ফরম সংশ্লিষ্ট কলেজ কর্তৃক অনলাইনে নিশ্চয়ন করতে হবে না।
    খ) বিষয় পরিবর্তনের ক্ষেত্রে শিক্ষার্থীকে কোন ফি প্রদান করতে হবে না।
  • ২) । ২য় মেধা তালিকায় স্থানপরাপ্ত শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট/পিডিএফ কপি সংখহের তারিখ: ২১/০৭/২০২২ শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (4//.10.90.1১0180119910179) /0212109111 10011 থেকে অপশনে 11010819 |-০91 লিংকে গিয়ে সঠিক রোল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট কপি | ২৮/০৭/২০২২
  • নিতে হবে।
  • ৩) 1 ২য় মেধা তালিকায় স্থানপরাপ্ত শিক্ষার্থীকে রেজিস্ট্রেশন ফি বাবদ ৪৮৫/-(চোরশত পঁচাশি) টাকা সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত] ২৩/০৭/২০২২ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে জমা দেয়ার তারিখ: থেকে ৩০/০৭/২০২২
  • 8) | কলেজ কর্তৃক ২য় মেধা তালিকায় স্থানপরাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নিশ্চয়নের তারিখঃ ২৩/০৭/২০২২ কলেজ কর্তৃপক্ষকে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ল্লাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ২য় মেধা তালিকায় ছ্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের থেকে ভর্তি ফরমে প্রদর্শিত সকল তথ্য ও ছবি (শিক্ষার্থীদের সনদপত্র ও নমবরপত্র অনুষায়ী) যাচাই করে চূড়ান্ত ভর্তি নিশ্যয়ন করতে | ৩১/০৭/২০২২ হবে। কোন শিক্ষার্থীর ভর্তি ফরমে প্রদর্শিত তথ্য ও ছবিতে অসংগতি বা গড়মিল পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষকে শিক্ষার্থীর ভর্তি নিশ্চয়ন না করে বিষয়টি লিখিতভাবে ডিন, প্লাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুল বরাবর জানাতে হবে।
  • ৫) ] সংশ্লিষ্ট কলেজকে ২য় মেধা তালিকায় ভর্তিকৃত শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নির্ধারিত রেজিস্ট্রেশন ফি [শিক্ষার্থী ০১/০৮/২০২২ প্রতি ৪৮৫/- (চারশত পচাশি) টাকা হারে] যে কোন সোনালী ব্যাংক শাখায় জমা দেয়ার তারিখ: থেকে এ লক্ষ্যে কলেজকে 1০91) এর মাধ্যমে /১011155101 139)/719171 10 (1010415) অপশনে ক্লিক করে ৮১৪১ 9110) ০৪/০৮/২০২২ ডাউনলোড করতে হবে। [১৪ 9111) এ ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) “রেজিস্ট্রেশন ফি” খাতের সঞ্চয়ী হিসাব নম্বর- 0218100000134 উল্লেখপূর্বক মোট টাকার অংক লেখা থাকবে এবং এর প্রিন্ট কপি নিয়ে নিকটস্থ সোনালী ব্যাংক শাখায় ফি জমা দিয়ে রশিদ সংগ্রহ করতে হবে।

Getting Info...

Post a Comment

Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Ad Blocker Detected!
We have detected that you are using an ad-blocking plugin in your browser. This website runs on money earned from advertisements.

Please turn off your adblocker to be able to access this site.